300X70
শুক্রবার , ১৬ অক্টোবর ২০২০ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনায় মৃত্যু ১১ লাখ ছাড়ালো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৬, ২০২০ ১:১৪ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক
বিশ্বে মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা সাড়ে ১১ লাখ ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ১১ লাখ ৩ হাজার ৫৬ জন। আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৯৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯৩ লাখ ৮১ হাজার ৩৫৮ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৬টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২২ হাজার ৭১৭ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৫১৩ জনের। আর আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৭০ হাজার ৯৯৬ জন।

তৃতীয় স্থানে উঠে আসা ভারতে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ১২ হাজার ১৬১ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৭০ হাজার ৪৬৮ জন।

এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৮৫ হাজার ২৮৫ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৪ হাজার ৯১০ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪৩ হাজার ২৯৩ জনের মৃত্যু ও ৬ লাখ ৭৩ হাজার ৬২২ জন আক্রান্ত হয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৬৪৬ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :