300X70
শুক্রবার , ২১ অক্টোবর ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্বব্যাপী উদ্ভাবনী সমাধান তৈরির উদ্দেশ্যে আয়োজিত হচ্ছে অপোহ্যাক ২০২২ -এর ফাইনাল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২১, ২০২২ ১:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আগামী ২২ ও ২৩ অক্টোবর প্যাসিফিক সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে অপোহ্যাক ২০২২ এর ফাইনাল রাউন্ড। অনলাইন এই হ্যাকাথনটির প্রিলিমিনারি দু’টি রাউন্ড থেকে বাছাই করা দশটি সফল প্রকল্প ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করতে যাচ্ছে।

এ বছর হ্যাকাথনটির থিম হচ্ছে ‘আনহিন্ডার্ড ক্রস-ডিভাইস কানেকশন’ ও ‘ইউজার-সেন্ট্রিক ইনটেলিজেন্ট সার্ভিসেস।’ অপোহ্যাক’র ফাইনাল রাউন্ড থেকে তিনটি বিজয়ী দল ৪০ হাজার মার্কিন ডলার সমমূল্যের পুরস্কার পাবে।

ওডিসি ২০২২ এ অপো এর ‘প্যান্টানাল’ পরিকল্পনা প্রকাশ করে। এর মূল উদ্দেশ্য হচ্ছে ভবিষ্যৎমুখী ধারণাকে এগিয়ে নিয়ে যাওয়া এবং ক্রেতাদের জন্য নিরবচ্ছিন্ন ও ‘নন-সেন্সিং’ অভিজ্ঞতা নিশ্চিত করা। মূলত, ডেভেলপার ও অংশীদারদের সাথে নিয়ে প্যান্টানাল পরিকল্পনার মাধ্যমে নতুন ওপেন বিজনেস ইকোসিস্টেম তৈরি করা হবে। এ ইকোসিস্টেম টেকসই হবে এবং এ থেকে সবাই উপকৃত হবেন। ইকোলজিকাল টেকনোলজি প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠতে প্যান্টানাল পরিকল্পনা অপো’র একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। পাশাপাশি, ৫০ কোটি ক্রেতাদের পরিবেশগত উন্নয়নের সুযোগ নিশ্চিত করতে এ পরিকল্পনাকে অপো ও এর অংশীদারদের গুরুত্বপূর্ণ চেষ্টা হিসেবে বিবেচনা করা হচ্ছে। এই হ্যাকাথনের দু’টি মূল বিষয় হচ্ছে: ‘আনহিন্ডার্ড ক্রস-ডিভাইস কানেকশন’ ও ‘ইউজার-সেন্ট্রিক ইনটেলিজেন্ট সার্ভিসেস।’ স্মার্ট বাড়ি, ভ্রমণ ও অফিসে সব স্থানে সেবা নিশ্চিতে আলোচনায় অংশগ্রহণের জন্য সারাবিশ্ব থেকেই প্রতিযোগীদের এই প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান জানানো হয়।

ফাইনাল চলাকালে প্রকল্পের প্রত্যেক প্রতিযোগীকে উদ্ভাবন, প্রযুক্তিগত প্রতিবন্ধকতা, ব্যবহারকারীর অভিজ্ঞতা ও প্রয়োগের সম্ভাবনা, এই চারটি বিষয়ের ওপর মূল্যায়ন করা হবে। বৈচিত্র্য ও পেশাগত দক্ষতার সমন্বয়ে অপোহ্যাক ফাইনালের বিচারক দল গঠন করা হয়েছে। বিচারকদের দলে রয়েছেন একাডেমিয়া, প্রযুক্তি খাতের প্রতিনিধি ও বিনিয়োগ বিশেষজ্ঞগণ। বিচারকরা হলেন: সিনিয়র প্রোডাক্ট ডিরেক্টর ড. মিরিয়ানা প্রপা, পিএইচ.ডি, ভেনচারল্যাবস এন্টারপ্রিনিউয়াল মেন্টর ও উদ্যোক্তা ফ্লয়েড সাইমন্স, সিলিকন ভ্যালি ফিউচার ক্যাপিটালের চেয়ারম্যান মিয়াও হং এবং অপো’র সফটওয়্যার ইঞ্জিনিয়ার বিশেষজ্ঞগণ। প্রকল্প পূর্ণাঙ্গ মূল্যায়নে অভিজ্ঞ বিচারকদের এই কমিটি স্কোরের ভিত্তিতে সেরা তিনটি বিজয়ী দল নির্বাচন করবেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দুই মামলা

বন্ধ কোম্পানি সাইন ফ্যাশনের শ্রমিকদের মজুরির বকেয়া পরিশোধের কাজ শুরু করল বেপজা

নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহে প্রস্তাবিত প্রক্রিয়া দ্রুত বাস্তবায়নের আহবান বাণিজ্যমন্ত্রীর

ইতালি সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী

কর্মস্থলে হয়রানি সহিংসতার বিরুদ্ধে সচেতন হলে উন্নত সমৃদ্ধ দেশ গড়া সহজ হবে : শ্রম প্রতিমন্ত্রী

আজ ঢাকায় আসছে আইএমএফের প্রতিনিধি দল

কয়েকটি কারণে বিএনপি নির্বাচনকে ভয় পায় : তথ্যমন্ত্রী

এশিয়া কাপ: ‘ডেথ গ্রুপে’ বাংলাদেশ

রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যান-এমডিসহ ৮ জন গ্রেফতার

‘সংস্কৃতির বাঁধনে বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকালীন’

ব্রেকিং নিউজ :