300X70
সোমবার , ২১ মার্চ ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্বব্যাপী ”ওয়ালটন ডে” উদযাপিত, কর্মীদের জন্য সর্বোচ্চ প্রফিট-শেয়ার ঘোষণা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২১, ২০২২ ৮:১৮ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক : বিশ্বব্যাপী উদযাপিত হলাে ওয়ালটন ডে’। দিনটি উপলক্ষ্যে দেশ-বিদেশে ওলিটনের এসি, সেলস আউটলেট ও সার্ভিস পয়েন্টগুলোতে ছিলাে বর্ণাঢ্য আয়োজন। এদিন কর্মীদের জন্য সর্বোচ্চ প্রফিট-শেয়ার ঘোষণা করে কর্তৃপক্ষ। যা ওলাটন পরিবারের সদস্যদের আনন্দময় মুহূর্ত আরাে রাঙিয়ে তোলে। ওয়ালটন ডে উৎসবে যোগ করে নতুন মাত্রা।

গতকাল রোববার সকালে রাজধানীর বসুন্ধরায় করপোরেট অফিসে জাতীয় পতাকা এবং এয়ালটন পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী । সে সময় তিনি কর্মীদের জন্য ২০২০-২১ অর্থবছরের লভ্যাংশ (প্রভিট শেয়ারিং) ঘোষণা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম এবং পরিচালক এস এম মাহবুবুল আলম। একই সঙ্গে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেডকােয়াটারে জাতীয় পতাকা এবং ওয়ালটন পতাকা উত্তোলনের মাধ্যমে ওয়ালটন ডে” উদযাপনের সূচনা করেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও গোলাম মুর্শেদ।

উল্লেখ্য, প্রতি বছর ওয়ার্কাস প্রফিট পাটিশিপেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফান্ডের (ডব্লিউপিপিএফ) অর্থ কর্মীদের মাঝে সমভাবে বন্টন করে ওয়ালটন। পাশাপাশি সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে লাভের অংশ জমা দেয়া হয়।

চলতি বছর ওয়ালটন পরিবারের প্রত্যেক সদস্য প্রভিট শেয়ারিং ফান্ড থেকে ৩৯ হাজার ১৯০ টাকা করে পেয়েছে। যা এ যাবৎকালের মধ্যে সর্বোচ্চ। এর মধ্যে ২৬, ১৩৪ টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়। আর সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে জমা হচ্ছে ৯ কোটি ২৯ লাখ ৬৫ হাজার ৩১৪ টাকা। সব মিলিয়ে ওয়ার্কারস প্রভিট পাটশিপেশন এন্ড ওয়েলফেয়ার ফান্ডে ৯২ কোটি ৯৬ লাখ ৫৩ হাজার ১৩৮ টাকা দিলো ওয়ালটন। রোববার (২০ মার্চ) দিনের শুরুতেই করপােরেট অফিস, হেডকোয়ার্টারসহ দেশ-বিদেশে ওয়ালটনের সব অফিস
এবং সেলস ও সার্ভিস আউটলেটগুলোতে বেলুন উড়ানাে এবং শ্বেত কপোত আবমুক্ত করা হয়। কাটা হয় বিশালাকার কেক।

সারা দেশে অনুষ্ঠিত হয় আনন্দ র্যালি। এছাড়া বৃক্ষরোপনসহ নানান সামাজিক-সাংস্কৃতিক আয়োজনে ওয়ালটন পরিবার দিনটি উদযাপন করে। ওয়ালটন ডে উপলক্ষ্যে দেশ-বিদেশের অগণিত ক্রেতা শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানান এস এম মাহবুবুল আলম।

তিনি বলেন, ১৯৯৯ সালের ২০ মার্চ ওয়ালটন ছিলো খুবই ক্ষুদ্র। আজকে ওয়ালটন মহীরুহ। দেশে এবং বিদেশে ওয়ালটনের স্বদীপ্ত পদচারণা। ওয়ালটনের এ উত্থানের পেছনে রয়েছে এ প্রতিষ্ঠানের প্রতিটি সদস্য এবং ক্রেতা-শুভানুধ্যায়ীদের অবদান। দেশে আমরা খুব ভালো অবস্থানে আছি। বিশ্ববাজারে আমাদের অফুরান সুযােগ রয়েছে। আমাদের বিশ্বাস ওয়ালটন পরিবারের সদস্যরা কাঁধে-কাধ মিলিয়ে বাংলাদেশের মানুষের মতো বিশ্ববাসীর মন জয় করতে সক্ষম হবেন।

ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও গোলাম মুর্শেদ বলেন, গৌরব ও সাফল্যের পথ ধরে ওয়ালটন এ দেশের সর্ববৃহ ও জনপ্রিয় ব্র্যান্ডে পরিণত হয়েছে। স্থান করে নিয়েছে বাংলাদেশসহ বিশ্বের কোটি কোটি মানুষের হৃদয়ে। বাংলাদেশের উন্নয়নের প্রতিবিম্ব ওয়ালটন। আমাদের প্রচেষ্ঠা ওয়ালটনকে একটি সাসটেইনেবল ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করা। ওয়াটনে কর্মরত সবাই মিলে একটি পরিবার। এই পরিবারের প্রতিটি সদস্যের একাগ্রতা, দৃঢ়তা ও সাহসী পদক্ষেপেই ওয়ালটন বিশ্বের বুকে শীর্ষ ব্র্যান্ড হিসেবে মাতা উচু করে দাঁড়াবে।

তিনি ২০২২ সালকে ওয়ালটনের ‌’‘ইফিশিয়েন্ট ইয়ার” হিসেবে ঘােষণা করেন। সে সময় তিনি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএসসি’র নতুন ওয়েবসাইট উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর আবুল বাশার হাওলাদার, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, শােয়েব হােসেন নােবেল, হুমায়ুন কবীর, আলমগীর আলম সরকার, প্লাজা ট্রেডের সিইও মোহাম্ম রায়হান প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সরকারের সমালোচনায় মুখর বিএনপি ও এনজিওদের এখন খুঁজে পাওয়া যাচ্ছেনা : তথ্যমন্ত্রী

তেল-পেঁয়াজ-সবজিসহ নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখী, বিপাকে পড়েছে স্বল্প আয়ের মানুষ

‘থট-লিডারশিপ’ সিরিজ ‘প্রেরণার কথা’র নতুন সিজন শুরু

সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে কলেজশিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা

গভীর রাতে গাজায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ১২

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন নুরুচ্ছফা তালুকদার: মেয়র রেজাউল করিম

বেহাল সড়ক: রবিবার থেকে ময়মনসিংহের ৪ জেলার ঢাকাগামী বাস বন্ধ

গোমস্তাপুরে সোনালী ব্যাংকের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

রাষ্ট্রবিজ্ঞানী ড. সামসুল হুদার ১৪তম মৃত্যুবার্ষিকীতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী সঠিকভাবে, সঠিক সময়ে অনুষ্ঠিত হবে: আইনমন্ত্রী

ব্রেকিং নিউজ :