300X70
শুক্রবার , ৪ ফেব্রুয়ারি ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন নুরুচ্ছফা তালুকদার: মেয়র রেজাউল করিম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৪, ২০২২ ১১:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি), পদুয়ার সুখবিলাস উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধকালীন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা অ্যাডঃ নুরুচ্ছফা তালুকদারের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টায় রাঙ্গুনিয়া পৌরসভাস্থ অ্যাডঃ নুরুচ্ছফা তালুকদার অডিটোরিয়ামে রাঙ্গুনিয়া সমিতি চট্টগ্রামের আয়োজনে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়।

রাঙ্গুনিয়া সমিতি চট্টগ্রাম এর আহ্বায়ক অধ্যাপক মোঃ নুরুল আনোয়ারের সভাপতিত্বে এ স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা বাবু স্বজন কুমার তালুকদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধ্যাপক সেকান্দার হোসেন চৌধুরী, রাঙ্গুনিয়া পৌর মেয়র আলহাজ্ব শাহজাহান শিকদার, চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ শামসুল আলম তালুকদার, আবদুর রাজ্জাক, পোমরা ইউপি চেয়ারম্যান জহির আহমেদ চৌধুরী, স্মরণসভার আয়োজক কমিটির আহ্বায়ক সিএসকে সিদ্দিকী, সাধারণ সম্পাদক প্রিন্সিপাল আবু ইউসুফ প্রমুখ।

এতে পরিবারের পক্ষে বক্তব্য রাখেন, মরহুমের সন্তান চট্টগ্রাম ইসলামিক বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট মেম্বার ও এন এন কে ফাউন্ডেশনের চেয়ারম্যান খালেদ মাহমুদ।

সভায় বক্তারা বলেন- প্রয়াত অ্যাডঃ নুরুচ্ছফা তালুকদার ছিলেন একজন দেশপ্রেমিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সৎ ও নিরহংকার সমাজসেবক। তিনি ‘৭৫’ পরবর্তী সময়ে উত্তর চট্টগ্রামের আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন। তিনি প্রতিষ্ঠিত আইন ও সংবিধান বিশেষজ্ঞ। তিনি সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। মানুষের জন্য তিনি তৈরী করেছেন স্কুল, কলেজসহ বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠান। তাঁর শূন্যতা দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। আমাদের সকলকে অ্যাডঃ নুরুচ্ছফা তালুকদারের জীবনাদর্শ অনুস্মরণ করা উচিত।

সভার শুরুতে অ্যাডঃ নুরুচ্ছফা তালুকদারের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং শেষে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় চট্টগ্রাম জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :