300X70
বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বীর মুক্তিযোদ্ধার কোমরে দড়ি বেঁধে আদালতে নেওয়ায় ক্ষোভ-অসন্তোষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ

সংবাদদাতা, নরসিংদী: নরসিংদীতে বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারকে কোমরে দড়ি বেঁধে আদালতে নেওয়ার ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। একজন বীর মুক্তিযোদ্ধার কোমরে দড়িবাঁধা ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়ার পর থেকে এ নিয়ে দেশজুড়ে ব্যাপক সমালোচনা চলছে।
গত ১১ ফেব্রæয়ারি বিকেলে কোমরে দড়ি ও হ্যান্ডকাফ বেঁধে ওই বীর মুক্তিযোদ্ধাকে শিবপুর থানা থেকে পাঠানোর পর নরসিংদীর আদালতে তোলা হয়।
আবু ছালেক রিকাবদার শিবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া এবং ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।
পুলিশ ও বীর মুক্তিযোদ্ধার পরিবার সূত্রে জানা গেছে, গত ১০ ফেব্রæয়ারি রাতে বিনা পরোয়ানায় তার বাড়ির সামনে থেকে আবু ছালেককে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ১১ ফেব্রæয়ারি বিকেলে থানা-পুলিশ তাকে গত বছরের নভেম্বর মাসের একটি রাজনৈতিক মামলায় নরসিংদীর আদালতে পাঠায়। এ সময় তিনি আরও কয়েকজনের সঙ্গে তার কোমরে দড়িবাঁধা ও হ্যান্ডকাফ পরিহিত অবস্থায় ছিলেন। ওই দিন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে সংসদ সদস্য জহিরুল বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা আবু ছালেককে থানায় আটক করে নেওয়ার পর খবর পেয়ে তিনি ওসিকে কল দিয়ে অনুরোধ করেন, তাকে যেন কোনো প্রকার অসম্মান বা হয়রানি না করা হয়। পরদিন কোমরে দড়ি বেঁধে তাকে থানা থেকে আদালতে পাঠানোর ছবি দেখে তিনি খুবই কষ্ট পেয়েছেন বলে জানান।
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির গণমাধ্যমকে জানান, ‘গত শনিবার সারা দেশে বিএনপি ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করেছে। কর্মসূচিটি শিবপুরে যাতে সফল না হয়, আতঙ্ক সৃষ্টির জন্যই গত শুক্রবার রাত ৯টার দিকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারকে তার বাড়ির সামনে থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার মতো একজন বীর মুক্তিযোদ্ধাকে কোমরে দড়ি বেঁধে আদালতে নিতে হবে? তিনি কি পালিয়ে যাবেন? যে মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে, ওই মামলার আসামি তিনিসহ ১৮ জন।
এ ঘটনায় এরই মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন শিবপুরের মুক্তিযুদ্ধকালীন কমান্ডার আবদুল মান্নান খান জানান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহসীন নাজির, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশীদ খান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন মাস্টার প্রমুখ।
সেক্টর কমান্ডার ফোরাম ‘৭১ নরসিংদীর সভাপতি ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোতালিব পাঠান বলেন, শিবপুরের একজন বীর মুক্তিযোদ্ধার কোমরে পুলিশের দড়ি বাঁধার ঘটনায় বীর মুক্তিযোদ্ধারাসহ সাধারণ মানুষ কষ্ট পেয়েছেন। জাতির বীর সন্তানদের যেন পুলিশ এভাবে আর অপমান করতে সাহস না পায়, এ জন্য সরকারের কাছে পুলিশকে সতর্ক করে দেওয়ার অনুরোধ জানান তিনি।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিকদের ওপর পুলিশের হামলা, ডিএমপি কমিশনারের দুঃখ প্রকাশ

ব্যাংকিং খাতে শীর্ষ করদাতার সম্মাননা পেল প্রিমিয়ার ব্যাংক

আফগান অস্থিরতায় ভারত ক্ষতির শঙ্কায়

রাজধানীর ওয়ারী ও যাত্রাবাড়ী হতে হেরোইন, ফেন্সিডিল ও ইয়াবাসহ ৪ জন গ্রেফতার

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

টঙ্গী সেতু বন্ধ, তীব্র যানজটে দুর্ভোগ

টানা দ্বিতীয়বার বিপিএল চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বিপসটে এক্সারসাইজ টাইগার লাইটনিং-৩ (২০২২) এর মূল কার্যক্রম উদ্বোধন

নতুন বছরে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা প্রধানমন্ত্রীর

ময়মনসিংহের নান্দাইলে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

ব্রেকিং নিউজ :