300X70
শুক্রবার , ২০ মে ২০২২ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বীর মুক্তিযোদ্ধা এম.এ ওয়াদুদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২০, ২০২২ ৬:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এবং নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বিডিসমাচার ২৪ ডটকম এর উপদেষ্টা মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনের অকুতোভয় সৈনিক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ ওয়াদুদ গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি রয়েছেন।

গত রবিবার (১৫ মে) তিনি বিএসএমএমইউতে ভর্তি হয়ে এখনো চিকিৎসাধীন আছেন।

জানাযায়, বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ গত ১০মে ২০২২ইং চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় মিটিং চলাকালীন সময় হঠাৎ অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে চাঁদপুর সদর হসপিটালে নিয়ে ভর্তি করানো হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ১৫ মে ঢাকা পাঠানো হয়।

এখন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকে চিকিৎসাধীন আছেন।

বীর মুক্তিযোদ্ধা এম.এ ওয়াদুদ দীর্ঘদিন যাবত বার্ধক্য জনিত কারণে অসুস্থ অবস্থায় আছেন।তিনি চাঁদপুর ও দেশবাসীর কাছে তার আশু রোগমুক্তি ও সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

এছাড়াও যারা খোজ খবর নিয়েছেন ও দোয়া করেছেন তাদের বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ এবং তার পরিবারের পক্ষ থেকে অশেষ ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ দিকে রাজধানীর বিজয়নগর বিডিসমাচার কার্যালয়ে গতকাল রাতে পত্রিকার সম্পাদক মহসিন হোসেন বীর মুক্তিযোদ্ধা এম ও ওয়াদুদ এর দীর্ঘায়ু ও আশু রোগমুক্তি কামনা করে দোয়ার আয়োজন করেছেন।

চাঁদপুরবাসী জানান, আমরা দেশের এই সূর্য সন্তানের জন্য দোয়া করি যাতে দ্রুত সুস্থ্য হয়ে তিনি আমাদের মাঝে ফিরে এসে জনগণের জন্য আবারো কাজ করতে পারেন।

মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনের এক অকুতোভয় সৈনিক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ ওয়াদুদ। পাক বাহিনীর মুখোমুখি হয়েছেন বহুবার, সম্মুখ সমরে লড়েছেন বিপুল বিক্রমে। চোখের সামনেই সহযোদ্ধাদের অনেকে শহীদ হয়েছেন। পঙ্গুত্ব বরণ করেছেন। তিনিও বার বার আহত হয়েছেন, গুলিবিদ্ধ হয়েছেন। তারপরেও তিনি মৃত্যুর মুখ থেকে ফিরেছেন ভাগ্যের সহায়তায়।

জীবনের পড়ন্ত বেলায় সেই যোদ্ধা এখন নানা রোগ-শোকে আক্রান্ত। ক’দিন আগে হারিয়েছেন প্রিয়তমা স্ত্রীকে।

রাজনীতি আর পদ-পদবির মোহ ত্যাগ করে স্বাধীনতার পর থেকে আত্মনিয়োগ করেন ‘মানুষ গড়া’র কাজে। মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাসের গর্বিত অংশীদার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ ওয়াদুদ। ক্লান্ত শরীরে এক আলাপে বলছিলেন- ‘এক জীবনে যা পেয়েছি, তাতে আমি আপ্লুত। বন্দুক হাতে দেশকে শত্রুমুক্ত করার লড়াইয়ের সৌভাগ্য হয়েছে আমার। দেশের এই সূর্যসন্তানের দ্রুত সুস্থতা কামনা করছি।

এম এ ওয়াদুদের ছোট ভাই মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা, এম এ কুদ্দুছ এবং আরেক ছোট ভাই মতলব ১৩ নং ইসলামাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন) এবং তার ভাগিনা মো: আনফাল সরকার পমন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুর ও কর্মীদের মারধরের ঘটনায় মামলা

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি গঠন

প্রাইম ব্যাংক ও স্টার টেক লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর

নিম্নচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা

মানুষের স্বাধীকার ও অর্থনৈতিক মুক্তি অর্জিত হয়নি : মুজিবুল হক চুন্নু এমপি

বিএনপি অবৈধ অর্থ ব্যয় করে দেশের বিরুদ্ধে বিদেশে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী

চট্টগ্রামের হার দিয়ে শুরু বিপিএল চট্টগ্রাম পর্ব

কম খরচে ক্যাশ আউট সেবার পরিধি আরো বাড়ালো বিকাশ

শেখ কামাল ক্রীড়া পুরস্কার পেল ১০ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠান

উপনির্বাচন বাতিলের পর থমথমে গাইবান্ধা

ব্রেকিং নিউজ :