300X70
সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেতার শান্তি ও মানবতার মন্ত্রে উজ্জীবিত অনুষ্ঠান প্রচার করবে : তথ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ৯:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এ বছরের বিশ্ব বেতার দিবসের প্রতিপাদ্য বেতার ও শান্তি (Radio and Peace) সামনে রেখে বাংলাদেশ বেতারকে শান্তি ও মানবতার মন্ত্রে উজ্জীবিত অনুষ্ঠানমালা গ্রন্থনা ও প্রচারের নির্দেশনা দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

১৩ ফেব্রুয়ারি বিশ্ব বেতার দিবস উপলক্ষে সোমবার সন্ধ্যায় রাজধানীর শেরে বাংলা নগরে বাংলাদেশ বেতারের সদর দপ্তর প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশনা দেন।

ড. হাছান বলেন, ‘করোনাপীড়িত, ইউক্রেনযুদ্ধের কারণে অর্থনৈতিক ও উৎপাদন সংকটে নিপতিত বিশ্বে আজ যে অশান্তি বিরাজ করছে, সেখান থেকে উত্তরণের জন্য বেতারকে শান্তির বার্তা দিতে হবে। পাশাপাশি প্রযুক্তির আগ্রাসনে আমরা যেন যন্ত্র হয়ে না যাই, আমাদের মমত্ববোধ, সহমর্মিতা যেন না হারিয়ে যায় সেজন্য মানবতার পতাকা তুলে রাখতে হবে। বেতারের সেই ভূমিকা নেওয়া প্রয়োজন বলে আমি মনে করি।’

বাংলাদেশ বেতারের স্বাধীনবাংলা বেতার কেন্দ্র মুক্তিযুদ্ধের সময় এ দেশের মুক্তিকামী মানুষ ও মুক্তিযোদ্ধাদের প্রেরণা যুগিয়ে অনবদ্য ভূমিকা রেখেছে এবং স্বাধীনতার পর দেশ গঠনেও অবদান রেখে চলেছে উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, উঁচু পাহাড় থেকে সমুদ্র অবধি পৌঁছে যাওয়া বেতার তরঙ্গ মানুষকে বহু জরুরি তথ্য দেয়, বোধ সমৃদ্ধ করে।’

তথ্য ও সম্প্রচার সচিব মো: হুমায়ুন কবীর খোন্দকার এবং ইউনেস্কো ঢাকা অফিস প্রধান সুসান মারী ভাইজ (Susan Maree Vize) অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন। বাংলাদেশ বেতারের মহাপরিচালক নাসরুল্লাহ মো: ইরফান সভায় সভাপতিত্ব করেন।

সভা শেষে নৃত্য পরিচালক হাসনা ফিতরিয়া ফাহমিদা বানুর দলের ‘একটি দেশ একটি নেতা, একটি ডাকে স্বাধীনতা’ গীতিনৃত্যের মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা। সংগীতশিল্পী পূর্ণ চন্দ্র রায়, পল্লবী সরকার মালতী, অলোক সেন, তাসমিনা চৌধুরী অরিন, নাজু আখন্দ ও তার দল এবং আবৃত্তিকার জয়ন্ত চট্টোপাধ্যায়, লাল্টু হোসাইন ও ফাতেমা আফরোজ সোহেলী এতে অংশ নেন।

এর আগে দুপুরে বিশ্ব বেতার দিবস উপলক্ষে বেতার থেকে সংলগ্ন এলাকা ভ্রমণকারী র‍্যালি উদ্বোধন করেন সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার। বেতারের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারি ও শ্রোতাক্লাবের সদস্যরা দিনব্যাপী আয়োজনে যোগ দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রকল্প প্রণয়নের সময়ই করপোরেশনের সাথে সমন্বয় করতে হবেঃ মেয়র শেখ তাপস

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

পরিবেশ বিষয়ক আইন ও বিধি যুগোপযোগী করা হবে : পরিবেশ সচিব

নৈরাজ্য থেকে রেহাই পায়নি সাংবাদিকরাও, বিচার নিশ্চিত করা হবে : তথ্যমন্ত্রী

আজ রমনা বটমূলে বোমা হামলার ২৩ বছর

সজীব ওয়াজেদ জয় পেলেন অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড

শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসলে উন্নয়ন হয়, বিএনপি-জামায়াত আসলে দেশ ধবংশ হয় : হাবিব হাসান এমপি

রিহ্যাব ফেয়ারে পদ্মা ব্যাংকের বিশেষ গৃহ ঋণ সেবা

ঈশ্বরগঞ্জে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

সিএমএসএমই উদ্যোক্তাদের জন্য ব্র্যাক ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মাসব্যাপী কর্মশালা সম্পন্ন

ব্রেকিং নিউজ :