300X70
বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেনাপোলে ৯০,০০০ ইউএস ডলার, ১৬১০ ভারতীয় রুপি এবং নগদ ৩২,৪৮০ বাংলাদেশী টাকাসহ আটক ১

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১১, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :বিজিবি’র অভিযানে যশোরের বেনাপোল আইসিপিতে ভারত থেকে আগত একজন বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীকে তল্লাশি করে তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৯০,০০০ ইউএস ডলার, ১৬১০ ভারতীয় রুপি এবং নগদ ৩২,৪৮০ বাংলাদেশী টাকাসহ উক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে।

আজ বুধবার (১১ অক্টোবর) সকালে বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে ভারত থেকে বিপুল পরিমাণ ইউএস ডলার নিয়ে একজন ব্যক্তি যশোরের বেনাপোল আইসিপি দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ আভিযানিকদল বেনাপোল আইসিপি’র স্ক্যানিং রুমে অবস্থান নেয়।

আনুমানিক সকাল ৭ টা সময় বিজিবি টহলদল ভারত হতে আগত পাসপোর্টধারী একজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে তল্লাশি করে তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৯০,০০০ ইউএস ডলারসহ তাকে আটক করে। জব্দকৃত ডলারের বর্তমান বাজারমূল্য ৯৯ লক্ষ ৫ হাজার ৪০০ টাকা। পরবর্তীতে তার লাগেজ/ব্যাগ তল্লাশি করে ১,৬১০ ভারতীয় রুপি এবং বাংলাদেশী নগদ ৩২,৪৮০/- টাকাও জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে মোঃ মানিক মিয়া (৩৭)। তাকে ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :