300X70
মঙ্গলবার , ১৬ আগস্ট ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেপজা ও ইপিজেডে জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৬, ২০২২ ১২:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : যথাযোগ্য মর্যাদা এবং ভাব-গাম্ভীর্যের সাথে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) জাতীয় শোক দিবস পালন করেছে। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি এর নেতৃত্বে বেপজার সদস্যবৃন্দ ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সোমবার (১৫ আগস্ট) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে বেপজার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরবর্তীতে বেপজার নির্বাহী চেয়ারম্যান ঊর্ধ্বতন কর্মকর্তাগণকে সাথে নিয়ে বেপজা নির্বাহী দপ্তর প্রাঙ্গনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যদের ৪৭তম শাহাদত বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১৫ আগস্ট প্রত্যুষে ঢাকায় বেপজা কমপ্লেক্সে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

দিনটির স্মরণে বেপজা নির্বাহী দপ্তরে আলোচনা অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও দোয়া মাহ্ফিলের আয়োজন করে। আলোচনা অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর জীবন ও রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে বিশদ আলোচনা করা হয় ও তাঁর জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভায় বেপজার নির্বাহী চেয়ারম্যানসহ সদস্য (বিনিয়োগ উন্নয়ন), নির্বাহী পরিচালক (প্রশাসন), নির্বাহী পরিচালক (জনসংযোগ) ও নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) বক্তব্য প্রদান করেন। এ সময় সদস্য (প্রকৌশল), সদস্য (অর্থ), নির্বাহী পরিচালকগণ, বিভাগীয় প্রধানসহ বেপজার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। বাদ যোহর আয়োজিত দোয়া মাহফিলে বেপজার সকল কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

একইভাবে বেপজার অধীন দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত ৮টি রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা অর্থাৎ চট্টগ্রাম, ঢাকা, কুমিল্লা, ঈশ্বরদী, মোংলা, উত্তরা, আদমজী ও কর্ণফুলী ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়।

ইপিজেডসমূহে ১৫ আগস্ট জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। জোনসমূহে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় ও ইপিজেডের মসজিদে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও ইপিজেড কর্তৃক পরিচালিত বেপজা পাবলিক স্কুল ও কলেজসমূহে বঙ্গবন্ধুর উপর রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজনসহ অনুরূপভাবে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ব্যস্ততায় দিন কাটাচ্ছে বরুড়ার কামার শিল্পীরা

করোনা ঝুঁকি বিবেচনায় আপাতত বাণিজ্য মেলা স্থগিতের সিন্ধান্ত

নোয়াখালীতে বিয়ের অনুষ্ঠানে হামলার ঘটনায় আহত নারীর মৃত্যু

অনার্স ১ম বর্ষের দেশব্যাপী ৪ লাখ শিক্ষার্থীকে ওরিয়েন্টেশন প্রদান করবে জাতীয় বিশ্ববিদ্যালয়

সমুদ্রবন্দর থেকে নামানো হয়েছে সতর্কতা সংকেত

ভূমিমন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সৌজন্য সাক্ষাৎ

নৌপথ নিরাপদ করতে হবে : জিএম কাদের

বিআরটিএ ও ডামের উদ্যোগে ৫৬৫ গণপরিবহণ চালককে প্রশিক্ষণ

সেনাবাহিনী মহিলা ফুটবল দল এবং বিকেএসপি মহিলা ফুটবল দলের মধ্যে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত

বাসচাপায় নাদিয়ার মৃত্যু: বিমানবন্দর সড়ক অবরোধ করলো সহপাঠীরা

ব্রেকিং নিউজ :