300X70
শনিবার , ৫ মার্চ ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেশি লাভের আশায় বোতল খুলে তেল বিক্রি, জরিমানা গুনলেন ব্যবসায়ী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৫, ২০২২ ১:০৩ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় বেশি লাভের আশায় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রির করতে গিয়ে ৩০হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে এক তেল ব্যবসায়ীকে। এসময় নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যের তালিকা না ঝুলানোর অপরাধে আরও ৬টি প্রতিষ্ঠানকে ১৫হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল শুক্রবার শহরের ডাবপট্টি ও কাঁচা বাজার এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) যৌথ অভিযান চালিয়ে এই প্রতিষ্ঠানকে জরিমানা করে।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো ডাবপট্টি এলাকায় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রির অপরাধে অম্বিকা চরণ পালকে ৩০হাজার টাকা, নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে মেসার্স রাজা ভারাইটিজকে ৫হাজার টাকা, নিতাই ভ্যারাইটিজকে ৩হাজার টাকা, জননী ভারাইটিজকে ৩হাজার টাকা এবং রিফাত ষ্টোরকে ১হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মূল্য তালিকা না ঝুলানোর অপরাধে বিশ্ব ভারাইটিজকে ১হাজার টাকা ও মা ভারাইটিজকে ২হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, কয়েক দিন ধরে অনেকে মুঠোফোনে জানাচ্ছিলেন ওই এলাকার কিছু দোকানে বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে।

বিষয়টি জানার পর ক্রেতা সেজে দোকানগুলোতে অভিযান চালানো হয়। এসময় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যর তালিকা না ঝুলানোর দায়ে ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজারসহ মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তেলসহ খাদ্যপণ্য নিয়ে কেউ এ ধরনের অনৈতিক কর্মকাণ্ড চালালে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রিমিয়ার ব্যাংকের ‘দি চ্যালেঞ্জেস অব দা ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলুশন ইন ব্যাংকিং সেক্টর’ শীর্ষক ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত

কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যুর খবর

বাংলাদেশ সেনাবাহিনী প্রশিক্ষণ সহায়ক সামগ্রী প্রর্দশন প্রতিযোগিতা সমাপ্ত

জলবায়ু ন্যায় বিচার প্রতিষ্ঠায় ৪ প্রস্তাব প্রধানমন্ত্রীর

গণমানুষের আস্থা ও জ‌ঙ্গি-সন্ত্রাসী‌দের আত‌ঙ্কের নাম র‌্যাব: স্বরাষ্ট্রমন্ত্রী

তিন সংসদ সদস্যসহ ৬ জনের ওপর দেশত্যাগের নিষেধাজ্ঞা

লায়ন্স ও লিও ক্লাব অব চিটাগাং পারিজাত এলিটের ২০২৩-২৪ সেবাবর্ষের দায়িত্ব হস্তান্তর

বোদায় বজ্রপাতে যুবকের মৃত্যু

দেশের যেসব জায়গায় বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে

জাপা এখনো সিদ্ধান্ত নেয়নি কোনদিকে যাবে: জিএম কাদের

ব্রেকিং নিউজ :