300X70
মঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বৈদেশিক বিনিয়োগ নীতির সংস্কারকে সমর্থন বিডা’র নির্বাহী চেয়ারম্যানের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৯:০৪ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) এর সভাপতি সৈয়দ আলমাস কবিরের নেতৃত্বে পরিচালনা পর্ষদ ঢাকার আগারগাঁওয়ে নির্বাহী চেয়ারম্যানের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ সভায় নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম বিএমসিসিআই সভাপতি সৈয়দ আলমাস কবিরের প্রস্তাবিত বিদেশী বিনিয়োগ নীতি সংস্কারের প্রস্তাবকে সমর্থন করেন।

বিএমসিসিআই সভাপতি সৈয়দ আলমাস কবির ব্র্যান্ডিং বাংলাদেশের মাধ্যমে মালয়েশিয়া থেকে বাংলাদেশে আরও বেশি বিনিয়োগকে উৎসাহিত করার পাশাপাশি নিয়মিতভাবে ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট, বিএমসিসিআই-এর জন্য সরকারে অবদান রাখার জন্য জায়গা তৈরি, বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে নীতি প্রণয়ন প্রক্রিয়া এবং দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে উদ্যোগ নেওয়ার প্রস্তাব করেন। বৈঠকে বিদেশে বিনিয়োগের সুযোগ নিয়ে আলোচনা হয়। বিদেশী বিনিয়োগ নীতির বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক সার্কুলার উল্লেখ করে, বিএমসিসিআইয়ের সভাপতি বলেন যে এটিকে ব্যবসাবান্ধব করার জন্য নীতিটি সংস্কার করা অত্যন্ত প্রয়োজন।

বিডা নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম সম্ভাব্য বিদেশী বিনিয়োগকারীদের জন্য বিডা-এর পরিষেবাগুলি যেমন ওয়ান স্টপ সার্ভিসেস (ওএসএস), কাস্টমাইজড অ্যাপের ব্যবহার ইত্যাদি সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, ব্যবসা ও বিনিয়োগের পরিবেশের জন্য নীতি সংস্কার, নীতি সরলীকরণ, প্রয়োজনভিত্তিক নীতি প্রণয়ন, সেকেলে নীতি হ্রাস করা প্রয়োজন। তিনি বিএমসিসিআইকে বাংলাদেশের ব্র্যান্ডিং করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। বৈঠকে মালয়েশিয়ায় বিনিয়োগের সুযোগ নিয়ে আলোচনা হয়।

সভাপতি জানান যে বিএমসিসিআই মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনের সহযোগিতায় মাট্রেড এবং মাসসা এর সহায়তায় ২০২২ সালের সেপ্টেম্বরে মালয়েশিয়ার কুয়ালালামপুরে তার ফ্ল্যাগশিপ প্রোগ্রাম “শোকেস বাংলাদেশ” আয়োজন করার পরিকল্পনা করছে।

নির্বাহী চেয়ারম্যান ধৈর্য্যের সাথে সব শুনেন এবং বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগের উন্নয়নে সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দেন। তিনি বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক উন্নয়নে প্রশংসনীয় ভূমিকার জন্য বিএমসিসিআই নেতাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, অন্যান্য সম্ভাব্য রপ্তানি আইটেম খোঁজার সাথে সাথে আমাদের পণ্যের বৈচিত্র্যকে উৎসাহিত করতে হবে। তিনি একটি খাত-নির্দিষ্ট নীতির চাহিদা তৈরি করার পরামর্শ দেন।

অন্যান্যদের মধ্যে বিএমসিসিআই এর মাননীয় সেক্রেটারি জেনারেল মোঃ মোতাহের হোসন খান, মাননীয় জয়েন্ট সেক্রেটারি জেনারেল রুবাইয়াত আহসান, পরিচালক জামিলুর রহমান, সিফাত আহমেদ চৌধুরী, এ.এফ.এম. আসিফ, মোঃ মামুনুর রহমান, সৈয়দ এ হাবিব, রবি থেকে শাহ জামাল রাজ, এক্সেকিউটিভ সেক্রেটারি হাসানুর রহমান চৌধুরী ও সিনিয়র কোঅর্ডিনেশন অফিসার হিমিকা হোসেন বৈঠকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :