300X70
শুক্রবার , ৮ এপ্রিল ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্রিজের ওপর বাঁশের সাঁকো দুই গ্রামের মানুষের ভোগান্তি চরমে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৮, ২০২২ ১:১৬ অপরাহ্ণ

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার শিকামঙ্গল ইউনিয়নের চরফতেবাহাদুরে খালের উপরে প্রায় ১০০ ফুট লম্বা ভাঙা ব্রিজের ওপর বাঁশের সাঁকো দিয়ে ১৫ বছর ধরে ঝুঁকি নিয়ে কয়েক হাজারও মানুষ চলাচল করছে। দুইবার বরাদ্ধ হলেও ব্রিজটি কোনো কাজ না করে টাকা তুলে নেওয়ার অভিযোগ রয়েছ।

এ অঞ্চলের মানুষ কৃষি কাজের ওপর নির্ভরশীল, কৃষি উৎপাদন ছাড়া এ এলাকার মানুষের জীবনযাপন ও চলা খুবই মুশকিল। তাই উৎপাদিত ফসল, শাকসবজি, ধান, গম কালকিনি উপজেলা শহর ও মাদারীপুর জেলা শহরের হাট বাজারে নিয়ে নিয়ে যেতে হলে এই সাঁকো দিয়ে যাতায়াত করতে হয়।

শিকারমঙ্গল গ্রাম ও চরফতেবাহাদুর গ্রামের মানুষের যাতায়াতের জন্য ব্রিজটি খুবই গুরত্বপূর্ণ। প্রতিদিন দুই গ্রামের স্কুল, মাদরাসা, কলেজের শিক্ষার্থী, জেলে, কৃষক, শ্রমজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ২-৩ হাজার মানুষ বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। কৃষকের উৎপাদিত কৃষি পণ্য বাজারে আনতে ও গবাদি পশু পারাপারে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এই এলাকার মানুষের।

কৃষক আবদুর রহমান বলেন, এই ব্রিজটি নতুন করে করার জন্য অনেক দাবি জানিয়েছি। এখন আর দাবি জানাতে মন চায় না। তারপরও যদি এমপি মহাদয় জানেন তাহলে হয়তো করে দিতে পারেন।

শিকারমঙ্গল ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আনিচ হাওলাদার জানান, এ অঞ্চলের মানুষ কৃষি কাজের ওপর নির্ভরশীল। তাই উৎপাদিত ফসল, শাকসবজি, ধান, গম মাদারীপুর জেলা শহরে নিয়ে যেতে হলে এই সাঁকো দিয়ে যাতায়াত করতে হয়। জনস্বার্থে দ্রুত এখানে নতুন করে ব্রিজ নির্মাণ করা হলে এই এলাকার মানুষ অনেক উপকৃত হবে।

শিকারমঙ্গল ইউনিয়নের ইউপি সচিব মো. জসিম জানান, ব্রিজটি পুননির্মাণ করতে অনেক টাকার প্রয়োজন। এটা আমাদের ইউনিয়নের বরাদ্দ দিয়ে করা সম্ভব না। তাছাড়া এই ব্রিজের জন্য কখনো কোনো বরাদ্দ আসেনি। তবে এই ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ব্রিজের ওপর বাশেঁর সাঁকো বিষয়টি আমি জানতাম না। আপনাদের মাধ্যমে জানতে পেরেছি। তাছাড়া যে বরাদ্দের কথা আপনারা বলছেন তাতে ঐ ব্রিজের কিছুই হওয়ার কথা না। আমি এলাকায় খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

একজন মানুষ না খেয়ে মারা গেছে প্রমাণ করতে পারলে রাজনীতি করবেন না কৃষিমন্ত্রী

বাসেত মজুমদারের প্রতি শ্রদ্ধায় বসবে না সুপ্রিম কোর্ট

করোনায় শিক্ষার্থীদের লেখাপড়ার ঘাটতি পূরণে নতুন পরিকল্পনার উদ্যোগ

পাথর ছুড়ে মারার নির্দেশ তালেবানের, আত্মহত্যা করলেন তরুণী

কোনাবাড়ির বাইমাইলে আগুন, দুই শতাধিক বসতঘর ক্ষতিগ্রস্থ

চীনের ট্রেনিং শেষে এখন গ্লোবাল কম্পিটিশনে বাংলাদেশ

লালমনিরহাট সদর-৩ আসনে নির্বাচিত মতিয়ারকে মন্ত্রীপরিষদে অন্তর্ভূক্ত করার দাবী

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ

৩ মার্চ সোনালী আঁশের বোর্ড সভা

ব্রেকিং নিউজ :