300X70
বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ইউনিভার্সিটির সাভার রেসিডেন্সিয়াল ক্যাম্পাসে ক্যাম্পাস সেফগার্ডিং অ্যাওয়ারনেস সেশন অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ৮:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সাভারে অবস্থিত ব্র্যাক ইউনিভার্সিটির রেসিডেন্সিয়াল ক্যাম্পাসে সম্প্রতি ‘ক্যাম্পাস সেফগার্ডিং ফ্রেমওয়ার্ক’ শীর্ষক তিনটি সেশন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের ক্যাম্পাস সেফগার্ডিং বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে সাভার রেসিডেন্সিয়াল ক্যাম্পাসের সহযোগিতায় ব্র্যাক ইউনিভার্সিটির প্রক্টর অফিস এই সেশনগুলোর আয়োজন করে। ১৬০০ এর বেশি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা এই সেশনসমূহে অংশগ্রহণ করেন।

ব্র্যাক ইউনিভার্সিটির ডেপুটি প্রক্টর ও সেফগার্ডিং লিড অ্যাডভোকেট ফারহান হক ছাড়াও সচেতনতামূলক এই তিনটি সেশন পরিচালনায় অংশগ্রহণ করেন প্রক্টর ড. রুবানা আহমেদ, ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অফ দ্য প্রক্টরের জুনিয়র প্রক্টর এবং কর্মকর্তা খালিদ আমিরুল ইসলাম, সাবরিনা জাহান, তামান্না কায়সার এবং হালিমা খাতুন। এছাড়াও এই সেশনগুলোতে উপস্থিত ছিলেন রেসিডেন্সিয়াল ক্যাম্পাস সুপারিনটেন্ড মীর সাদিক ফয়সাল এবং অ্যাসিসটেন্ট ক্যাম্পাস সুপারিনটেন্ড মোরশেদুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ।

এই তিনটি সেশনে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাদের সচেতনতা বৃদ্ধি এবং সবার জন্য একটি নিরাপদ এবং সমন্বিত পরিবেশ প্রচারের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অঙ্গীকারসমূহকে আরো শক্তিশালী করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অফ প্রক্টর।

সেফগার্ডিং এবং ক্যাম্পাস সেফগার্ডিং সম্পর্কে ধারণা প্রদান এবং সেই সাথে বিভিন্ন একাডেমিক এবং নন-একাডেমিক অসদাচরণ ও এর পরিনতি, সামাজিক যোগাযোগ মাধ্যমের দায়িত্বশীল ব্যবহার এবং যে কোনো অসদাচরণ সম্পর্কে অবহিত করার মাধ্যম সম্পর্কে তথ্য প্রদান করাই ছিল এই তিনটি সেশনের অন্যতম উদ্দেশ্য। ব্র্যাক ইউনিভার্সিটির ডিসিপ্লিনারি পলিসি এবং প্রক্রিয়াসমূহ সম্পর্কে সেশনসমূহে আলোচনা করা হয় এবং সেই সাথে সকলের দায়িত্ব হিসেবে সেফগার্ডিং এর ওপর আলোকপাত করা হয়।

ব্র্যাক ইউনিভার্সিটির প্রক্টর অফিস বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সকল সদস্যের জন্য একটি নিরাপদ, অন্তর্ভুক্তিমূলক এবং সহায়ক পরিবেশ তৈরির উদ্দেশ্যে নানাবিধ উদ্যোগ এবং ব্র্যাকইউ হেল্পলাইন নামে একটি নিবেদিত হেল্পলাইনসহ একটি আভ্যন্তরিন ‘ক্যাম্পাস সেফগার্ডিং ফ্রেমওয়ার্ক’ তৈরি করছে যা বাংলাদেশে এই প্রথম।

ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অফ প্রক্টর শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের সবার জন্য নিরাপত্তা এবং তাদের মতামত প্রকাশ নিশ্চিত করতে যথাযথ সেফগার্ডিং প্রটোকলসহ একটি শক্তিশালী সেফগার্ডিং প্রক্রিয়া তৈরি এবং বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে থাকে। প্রক্টর অফিসের সদস্যবৃন্দ ব্র্যাক ইউনিভার্সিটির সবার সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতরসমূহের সাথে কাজ করে থাকেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টারমাইন্ড জিয়া : মুক্তিযুদ্ধমন্ত্রী

ফেসবুকের জরিমানা

ইসলামী ব্যাংকের প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত

যারা সংবিধান মানে না তারা বাংলাদেশের নাগরিক না: আইনমন্ত্রী

গণিতপ্রেমীদের জন্য আয়োজিত হতে যাচ্ছে ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪

নোয়াখালীতে মাটি চাপায় শিশু নিহত, আহত ৫

মেধাই হচ্ছে বর্তমান পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ : মোস্তাফা জব্বার

লিভারপুলকে সরিয়ে দুইয়ে উঠে এলো লিস্টারসিটি

ধারালো অস্ত্রের আঘাতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে খুন, স্বামী আটক

পরিচ্ছন্ন নান্দাইল গড়তে গ্যাভেজ ব্যবহার করুন: এমপি তুহিন

ব্রেকিং নিউজ :