300X70
বৃহস্পতিবার , ৩ ফেব্রুয়ারি ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ব্যাংকের ইয়ং লিডারস প্রোগ্রামের আওতায় রেকর্ড সংখ্যক গ্র্যাজুয়েট নিয়োগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৩, ২০২২ ৮:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : ব্র্যাক ব্যাংকের বিশেষ রিক্রুটমেন্ট কার্যক্রম – ইয়ং লিডারস প্রোগ্রামের – আওতায় রেকর্ড সংখ্যক সদ্য পাশ করা গ্র্যাজুয়েট নিয়োগ করা হয়েছে।

ব্যাংকের ব্যবসায়িক সম্প্রসারণে সহায়তা প্রদানের লক্ষ্যে একসাথে ৮০ জন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। আগামী চার বছরে ব্যবসা দ্বিগুণ করার পরিকল্পনা গ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক। এ সম্প্রসারণ পরিকল্পনাকে এগিয়ে নিতে মানবসম্পদ ও প্রযুক্তিতে বড় ধরনের বিনিয়োগ করছে ব্যাংকটি।

মহামারীর প্রভাবে অনেক প্রতিষ্ঠান যখন ছাঁটাই ও বেতন হ্রাস করছে, তখন ব্র্যাক ব্যাংক একসাথে এই বিপুল সংখ্যক সদ্য পাশ করা গ্র্যাজুয়েটদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করেছে। দেশব্যাপী বিস্তৃতি ও ব্যবসায়িক পরিধি বাড়াতে ব্র্যাক ব্যাংক ২০২২ সালে দুই হাজার নতুন কর্মকর্তা নিয়োগ করবে। এই নতুন নিয়োগের এ ঘোষণাটি দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা গ্র্যাজুয়েটদের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ সৃষ্টি করেছে। ব্র্যাক ব্যাংক এ অফিসার থেকে সিনিয়র প্রিন্সিপাল অফিসার গ্রেডের কর্মকর্তাদের বেতন একবারে ৫০% পর্যন্ত বৃদ্ধির সাম্প্রতিক উদ্যোগ চাকুরীপ্রার্থীদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি করেছে।

৭,৮০০ জন ফুল-টাইম কর্মকর্তা নিয়ে ব্র্যাক ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং খাতের অন্যতম শীর্ষ কর্মসংস্থান সৃষ্টিকারী প্রতিষ্ঠান এবং প্রতিভাময় কর্মকর্তাদের অন্যতম নিয়োগদাতা।

ধারাবাহিক কয়েকটি বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ইয়ং লিডারসদের নিয়োগ করা হয়েছে। এর মধ্যে ছিল পেশাদারীদের তত্ত্বাবধানে সাইকোমেটিক্স, পাসোর্নালিটি প্রোফাইলিং এবং দুই ধাপে সাক্ষাৎকার গ্রহণ। এই নিয়োগ কার্যক্রমের পূর্বে গ্র্যাজুয়েটদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে ক্যারিয়ার টকের আয়োজন করা হয়।

নির্দিষ্ট কর্মস্থলে স্থায়ীভাবে দায়িত্ব অর্পণের পূর্বে নতুন নিয়োপ্রাপ্তদেরকে আগামী বার মাস বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রিন্সটন ইউনিভা‌র্সিটির শিক্ষা পদ্ধতির আদলে এ প্রশিক্ষণ কার্যক্রম তৈরি করা হয়েছে। এ ফলে তারা হাতেনাতে ব্যাংকিংয়ের কাজ করার সময় ৭০%, কোচ, মেন্টর ও বাডি এর রিলেশনশিপের মাধ্যমে ২০% এবং ১০% শ্রেণীকক্ষে প্রশিক্ষণের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করবেন। এক বছরের প্রশিক্ষণের পর তাদের পছন্দ, কর্মদক্ষতা ও ব্যবসায়িক প্রয়োজনীয়তা বিবেচনায় নিয়ে বিভিন্ন ডিভিশনে স্থায়ীভাবে নির্দিষ্ট দায়িত্ব দেয়া হবে।

১ ফেব্রুয়ারি, ২০২২ ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন এর নেতৃত্বে ব্র্যাক ব্যাংক পরিবার এই মেধাবী কর্মকর্তাদের অভ্যর্থনা জানায়।

এ নিয়োগ সম্পের্ক ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, “গত কয়েক বছরে ব্র্যাক ব্যাংক লক্ষ্যণীয় ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জন করেছে। সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা ও নিয়মানুবর্তিতায় দৃষ্টান্ত স্থাপন করেছে। কর্পোরেট সুশাসন, ব্র্যান্ড ভ্যালু ও কর্মকর্তাবান্ধব পরিবেশের কারণে চাকুরীদাতা প্রতিষ্ঠান হিসেবে দেশের তরুণ সম্প্রদায়ের প্রথম পছন্দ হিসেবে আবির্ভূত হয়েছে ব্র্যাক ব্যাংক।”

তিনি আরও বলেন, “কর্মকর্তারাই আমাদের প্রধান সম্পদ। তাই আমরা প্রতিভাবানদের নিয়োগ করি এবং মানবসম্পদ উন্নয়নে পর্যাপ্ত বিনিয়োগ করি।

প্রতিষ্ঠানের উচ্চাভিলাষী প্রৃবদ্ধির অর্জনের জন্য নতুন কর্মকর্তাদের নতুন দৃষ্টান্ত, আইডিয়া ও কর্ম উদ্দীপনা প্রয়োজন। কর্মকর্তাদের জন্য আমরা সহায়ক কর্মপরিবেশ তৈরি করি যাতে তারা শিখতে পারেন, অভিজ্ঞতা অর্জন করতে পারেন, কাজ উপভোগ করতে পারে এবং প্রতিষ্ঠানের অগ্রগতিতে ভূমিকা রাখতে পারে।

ইয়ং লিডারস প্রোগ্রামটি এমনভাবে সাজানো হয়েছে যাতে এই ৮০ জন কর্মকর্তা তাদের সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ পান। ব্র্যাক ব্যাংক এ উপভোগ্য আগামীর পথচলায় তাদের স্বাগত জানাই।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে অসাধ্য সাধন করতে পারে : তথ্যমন্ত্রী

দ্বিতীয় মেয়াদে প্রিমিয়ার ব্যাংকের এ মডি ও সিইও হলেন রিয়াজুল করিম

রাজধানীতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সারাদেশে চলছে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূসসহ ৪ জন

গুণী শিল্পী ফেরদৌস ওয়াহিদ আজীবন সম্মাননা পাচ্ছেন

ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির ভার্চুয়ালী সভা অনুষ্ঠিত

ডায়রিয়ায় বান্দরবানে ৪ দিনে ৬ জনের মৃত্যু

দৌলতখানে ৭ ইউনিয়নের নির্বাচনে আ’লীগের ৫ ও স্বতন্ত্র ২ প্রার্থী বিজয়ী

ব্রেকিং নিউজ :