300X70
মঙ্গলবার , ৬ জুন ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভারত থেকে বেনাপোলে এসেছে ৭৫ টন পেঁয়াজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৬, ২০২৩ ৮:৫১ পূর্বাহ্ণ

সংবাদদাতা, যশোর: যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। ইতোমধ্যে তিনটি ট্রাকে ৭৫ টন পেঁয়াজ এনেছে ঢাকার আমদানিকারক জারিফ ইন্টারন্যাশনাল।

মঙ্গলবার (৬ জুন) বেনাপোল কাস্টমস হাউসের উপ-কমিশনার তানভির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। সোমবার (৫ জুন) রাত ৮টার দিকে ট্রাকগুলো স্থলবন্দরে এসেছে।

আমদানিকারকের প্রতিনিধি সিঅ্যান্ডএফ এজেন্টের স্বত্বাধিকারী রফিকুল ইসলাম জানান, সোমবার রাতে ভারত থেকে ৭৫ টন পেঁয়াজ বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ছাড় করে ঢাকায় পাঠানো হবে।

তিনি আরও জানান, প্রতি টন পেঁয়াজ ৩২০ মার্কিন ডলারে শুল্কায়ন ও সরকারি শুল্ক পরিশোধ করে প্রতিকেজি পেঁয়াজের মূল্য পড়েছে ৩৯ টাকা। এর ওপর বন্দর চার্জ, ট্রাক ভাড়াসহ অন্য সকল খরচ মিলিয়ে প্রতিকেজি পেঁয়াজ ৪৫ টাকা পড়বে।

বেনাপোল বন্দরের উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানির নির্দেশনা এসেছে। রয়েল এন্টারপ্রাইজ নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট তাদের আমদানিকারকের পক্ষে ৭৫ টন পেঁয়াজ আমদানির উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রে আবেদন করেছে। ছাড়পত্র দেওয়া হয়েছে।

উপ-কমিশনার তানভির আহমেদ জানান, সোমবার রাতে ভারত থেকে ৭৫ টন পেঁয়াজ বেনাপোল বন্দরে এসেছে। প্রতি টন ১৫০ মার্কিন ডলারে আমদানি হলেও শুল্কায়ন করা হয়েছে প্রতি টন ৩২০ ডলারে। আমদানি পেঁয়াজ ছাড় করাতে ব্যবসায়ীদের শুল্কায়ন মূল্যের ওপর শতকরা ১০ ভাগ হারে শুল্ক পরিশোধ করতে হচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :