300X70
শুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভুটানকে ৮-০ গােলে হারিয়ে ফাইনালে বাঘিনীরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ

খেলা ডেস্ক : নেপালের কাঠমান্ডুতে দশরথ স্টেডিয়ামে সাফ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানকে ৮-০ গােলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিলাে বাঘিনীরা। নেপালে এদিন সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে একচেটিয়া খেলেছে বাংলাদেশ।

দুই অর্ধে চারটি করে মােট আট গােল পূর্ণ করে বাঘিনী। টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতাে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন। এর আগে পাকিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেন এই ফুটবলার। ভুটানের বিপক্ষে সেমিফাইনালের আগের দিন প্রস্তুতির সময় বাংলার বাঘিনীরা জানিয়েছিল, দ্রুতই গােল আদায় করে নিতে চায় তারা। ম্যাচেও তার প্রমাণ দেখা যায়।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পান সিরাত জাহান স্বা। ম্যাচের ১৮তম মিনিটে বাঘিনীলের পক্ষে দ্বিতীয় গােল করেন অধিনায়ক সাবিনা খাতুন। ৩০তম মিনিটে ঋতুপর্ণা চাকমার ক্রস থেকে হেডে বল জালে জড়ান কৃষ্ণরানি সরকার। এর পাঁচ মিনিট পরে বল নিয়ে স্বপ্না এগিয়ে গেলে নেপালের গোলরক্ষক সেটা ফেরাতে ব্যর্থ হন। সেখান থেকে বল পেয়ে যান ঋতুপর্ণা চাকমা।

সেখান থেকে বল জালে জড়াতে কোনাে ভুলই করেনি কতু। ম্যাচের প্রথমার্ধে এই ছাড়া আরও কিছু আক্রমণ করেছিল বাংলাদেশ। তবে ভাগ্য সহায় না হওয়ায় ৪-৫ গােল ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধে ভুটানের বিপক্ষে মাঠ ছাড়ে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গােল করার ধারা ধরে রাখে বাঘিনীরা। ৫৪তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গােল করেন অধিনায়ক সাবিনা।

এর তিন মিনিট পরে মাসুরা পারভীনের গােলে ৫৭ মিনিটের মধ্যে ৬-০ গােলের ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচে এরপর সবচেয়ে লম্বা সময় লেহীন সময় কাটায় বাংলাদেশ। পরবর্তী গােল পেতে অপেক্ষা করতে হয় পাকা ২০ মিনিট।

অবশেষে তহুরা খাতুনের পা ধরে জালের দেখা পায় বাংলাদেশ। ৮৭তম মিনিটে তহরার গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ইনজুরি সময়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলকে ৮-০ গােল ব্যবধানের জয় এনে দেন অধিনায়ক সাবিনা। শিরােপা যুদ্ধে টিকে থাকতে সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামবে ভারত।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জ্ঞান বিকাশের জন্য শ্রেণীকক্ষের পাঠ্যপুস্তকের পাশাপাশি অন্যান্য বই পড়া প্রয়োজন : উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার

ফৌজদারি মামলায় দোষি ট্রাম্প, হতে পারে গ্রেপ্তারও!

সমবায় সমিতির স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

ঢাকা-১৮ আসনে উপনির্বাচন: বেসরকারিভাবে নৌকার প্রাথী হাবিব হাসান বিজয়ী

বিএনপি মহাসচিবের বক্তব্য গণমাধ্যমের ওপর আক্রমণের শামিল : তথ্যমন্ত্রী

ক্রেতাদের দুর্দান্ত অভিজ্ঞতা দিতে পুনরায় দারাজের ডি-মার্ট সেবা চালু

রাণীনগরে টিসিবির সুবিধা পাবেন ১০ হাজার ৭৪০টি পরিবার

কবরীর পর চলে গেলেন জনপ্রিয় নায়ক ওয়াসীম

অষ্টম পঞ্চর্বাষকি পরকিল্পনার চূড়ান্ত অনুমোদন

রাজনীতি করলে আদর্শ মেনে চলতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ব্রেকিং নিউজ :