300X70
শুক্রবার , ১৪ অক্টোবর ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভোটারের মনজয় করতে ব্যস্ত প্রার্থীরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৪, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ

# বরগুনা জেলা পরিষদ নির্বাচনবরগুনা প্রতিনিধি : বরগুনা জেলা পরিষদ নির্বাচনে বেতাগী উপজেলার সাধারণ সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন আওয়ামী লীগের ৩ অনুসারী। এ নিয়ে সরগরম রাজনৈতি অঙ্গন। আগামী ১৭ অক্টোবর নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই দলীয় কোন্দলের বিষয়টি প্রকাশ্যে আসছে কিনা তা নিয়ে চলছে আলোচনা। তবে বিভক্ত ও বিরক্ত হয়ে উঠেছে আওয়ামী লীগ ভোটাররা।

বেতাগী উপজেলার ৪নং আসনে সাধারণ সদস্য পদে হাতী মার্কা প্রতীকে লড়াই করছেন বেতাগী পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব বাবুল আকতার, তালা মার্কা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো: মহসিন ফয়সাল অপু, টিউবয়েল প্রতীকে জেলা পরিষদের সাবেক সদস্য উপজেলা আওয়ামী লীগের সদস্য নাহিদ মাহমুদ হোসেন লিটু। এর পাশাপাশি সংরক্ষিত ২ নং আসনে (বেতাগী,বামনা ও পাথরঘাটা) ফুটবল মার্কা প্রতীকে বেতাগী উপজেলার একক প্রর্থী হিসেবে শিমু আক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের বিজয়ের ব্যাপারেও চলছে নানা জল্পনা-কল্পনা ও বিচার বিশ্লেষণ। আওয়ামী লীগের বাইরেও অন্যপন্থী ভোটার রয়েছে। এ উপজেলায় ভোটার ১০৬ জন। ২০১৬ সালের নির্বাচনে জেলা পরিষদ নির্বাচনে সাবেক চেয়ারম্যান প্রয়াত আবুল কাশেম ও নাহিদ মাহমুদ হোসেন লিটু এবং সংরক্ষতি পদে পারুল আক্তার নির্বাচিত হয়েছিলেন। এবারে নির্বাচনে অংশগ্রহণকারী সংরক্ষিত ও সাধারণ সদস্যপদে ৪ জনই আওয়ামী লীগের প্রার্থী মাঠে রয়েছেন।

স্থানীয় কয়েকজন ইউপি চেয়ারম্যান, সদস্য ও পৌর কাউন্সিলর নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রার্থীরা নিয়মিতই কাছে আসছেন, ভোটপ্রার্থনা করছেন। সব প্রার্থীই আওয়ামী লীগের অনুসারী। কিন্ত উপজেলা আওয়ামী লীগ নির্দিষ্ট কোন প্রার্থীকে সমর্থন না দেয়ায় ভোটাররা কৌশলী অবস্থান নিয়েছেন। তাই সিদ্ধান্ত নিতে একটু কষ্টই হচ্ছে বলা যায়।

এতে চিন্তায় রয়েছেন প্রার্থীরাও। তাঁরা বলছেন, ভোটাররা সবাইকেই আশা দিচ্ছেন। শেষ পর্যন্ত কাকে ভোট দেবেন তা স্পষ্ট করছেন না। তবে অনেকে মনে করছেন, দলীয় ভোটারা যার পক্ষে বেশি অবস্থান ও সমর্থন দেবেন, তিনিই জয়ী হবেন। আবার কেউ কেউ মনে করছেন, এর মধ্যে আওয়ামী বিরোধী ভোটারদের যে প্রার্থী মনজয় করতে পারবে। তাঁর পক্ষেই হবে পাল্লা ভারী।

বেতাগী উপজেলার ১ টি পৌরসভা ও ৭ টি ইউনিয়নে পৌর মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, সাধারণ ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য ও সরাসরি ভোটের মাধ্যমে সংরক্ষিত ও সাধারণ সদস্য নির্বাচিত হবেন। আগামী ১৭ অক্টোবর সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।
বেতাগী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাদীসুর রহমান পান্না বলেন,‘আমি মনে করি সবাই জনপ্রিয় ও ভাল। তবে ভোটাররা এর মধ্যে যাকে পছন্দ বা বাছাই করেন তিনিই নির্বাচিত হবেন।’

বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো: মাকসুদুর রহমান ফোরকান বলেন, এ নির্বাচনে সাধারণ সদস্যপদে দলীয়ভাবে মনোনীত কোন প্রার্থী নেই। ভোটররা স্বাধীন। দলীয় ভাবে এ নিয়ে এখনো কোন আলোচনা হয়নি। তবে এই মুহূর্তে বলতে পারি তাঁদের বিবেচনায় তাঁরা যাকে ভাল ও উপযুক্ত মনে করেন।

তাকে ভোট দিতে পারেন। অন্য দলের কোন প্রার্থী না থাকায় ৩ জনের মধ্যে যাকে জনপ্রতিনিধিরা গ্রহণ করবেন, তিনি নির্বাচিত হবেন। তবে আভ্যন্তরীণ কোন্দলের বিষয়টি এড়িয়ে যান তিনি। তবে এখনও সময় আছে, দল উপলদ্ধি করলেও এনিয়ে যে কোন সময় আলোচনা হতে পারে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভ্যাকসিন নিয়ে সকল গুজব মিথ্যা প্রমাণিত হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

অভিনেতা সাইফ আলী খানের বিরুদ্ধে মামলা

আড়াই কোটি টাকা নিয়ে পরকিয়ার টানে সৌদি প্রবাসীর স্ত্রী উধাও

চারদফা দাবিতে দৈনিক জনকণ্ঠের সাংবাদিক কর্মচারীদের সমাবেশ

ডেমরা এক্সপ্রেসওয়ে নির্মাণে ২৬১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি

বশেমুরবিপ্রবি ও আন্তর্জাতিক ধান গবেষণা প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা স্বাক্ষর

মিছিলে মিছিলে যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় আসছেন নেতাকর্মীরা

একনেকে ভ্যাকসিন কেনাসহ ৭টি প্রকল্পের অনুমোদন

বঙ্গবন্ধুর প্রজ্জ্বলিত স্বাধীনতার দীপশিখা অনন্তকাল ধরে জ্বলবে : তথ্যমন্ত্রী

সেন্ট মার্টিন দ্বীপে শুরু হলো আন্তর্জাতিক আর্ট ক্যাম্প

ব্রেকিং নিউজ :