300X70
বৃহস্পতিবার , ২৯ জুন ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভোলায় বৃষ্টি উপেক্ষা করে নামাজ আদায় ও পশু কোরবানি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৯, ২০২৩ ৪:১৬ অপরাহ্ণ

ভোলা প্রতিনিধি : ভোলাতে পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে তীব্র বৃষ্টি উপেক্ষা করে ত্যাগের মহিমায় পছন্দের পশু কোরবানি করেছেন সামর্থ্যবান ধর্মপ্রাণ মুসলমানরা।

বৃহস্পতিবার (২৯ জুন) ঈদের নামাজ শেষের পর প্রতিটি এলাকায় এলাকায় এ কোরবানি শুরু হয়। এ সময় পছন্দের গরু, খাসি, ভেড়া, কোরবানি করা হয়।

নামাজের পর শহরের, সদর রোড, নতুন বাজার, নাছির মাঝি, তুলাতুলি, পশ্চিম ইলিশ, আলীনগর সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রতিটি এলাকায় সড়কে সড়কে চলছে পশু কোরবানি। এ সময় কোরবানির পর পানি ঢেলে পশুর রক্ত সরাতে দেখা গেছে স্থানীয়দের।

শহরের মনিরুজ্জামান মনির মেয়র মহোদয় বলেন, ঈদকে কেন্দ্র করে কোরবানি হচ্ছে, আমার পৌরসভায় এবং এর বাহিরের প্রতিটি এলাকায়। কোথাও যেন ময়লা সড়কে না ফেলা হয় সেজন্য আমি কোরবানি যারা করবেন তাদের কাছে গার্ভেজ পলি বিতরণ করেছি। এছাড়া পর্যাপ্ত ব্লিচিং পাউডার দেওয়া হয়েছে বাড়ি বাড়ি।

তারা গার্ভেজ পলিতে আবর্জনা ফেলে বেঁধে নিদিষ্ট স্থানে রাখলে দুপুরের মধ্যে আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা সব ময়লা অপসারণ করতে সক্ষম হবে।
এর মধ্যে ভোলাতে পবিত্র ঈদুল আজহার নামাজ শহরের যোগীর ঘোল, কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল ৮ টার দিকে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে, শহরের আলীয়া মাদ্রাসা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
এছাড়াও শহরের হাটখোলা মসজিদসহ বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জেলার বোরহানউদ্দিন, দৌলতখান, তজুমদ্দিন, লালমোহন, মনপুরা ও চরফ্যাশন উপজেলায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, ঈদুল আজহাকে কেন্দ্র করেও ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক -ই-লাহী চৌধুরী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, জেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাও হয়েছে বলেছেন৷

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :