300X70
রবিবার , ৩ ডিসেম্বর ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মধুপুরে ড. রাজ্জাকের প্রতিদ্বন্দ্বি বিএনপি থেকে বহিষ্কৃত আনোয়ারুল হক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩, ২০২৩ ৩:৩১ অপরাহ্ণ

মধুপুর(টাঙ্গাইল)প্রতিনিধি : টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে কৃষিমন্ত্রী ড. রাজ্জাকের সঙ্গে নির্বাচনি প্রতিদ্বন্দ্বিতায় মাঠে আসছেন বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক এমপি খন্দকার আনোয়ারুল হক।

শনিবার ২ ডিসেম্বর দুপুরে এ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও টাঙ্গাইলের জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম। সহকারী রিটার্নিং অফিসার ও মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন এ তথ্য নিশ্চিত করেছেন। কৃষিমন্ত্রীসহ মনোনয়নপত্র জমা দেওয়া বাকি তিনজনের মনোনয়ন ফরমও বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

কথা উঠেছে কৃষিমন্ত্রীর আসনে আওয়ামী লীগ ছাড়া তিনজন দলীয় প্রার্থী থাকলেও চোখে পরারমত প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক এমপি খন্দকার আনোয়ারুল হক।

ডাকসুর সাবেক এই সদস্য খন্দকার আনোয়ার একসময় স্বতন্ত্র প্রার্থী হিসাবে এমপি নির্বাচিত হয়েছিলেন। এরপর তিনি এরশাদের জাতীয় পার্টিতে যোগ দেন। প্রায় দেড় যুগ জাতীয় পার্টির রাজনীতি করে বিএনপিতে যোগ দেন। বিগত নির্বাচনগুলোতে মনোনয়ন চেয়েও পাননি। এবার প্রার্থী হওয়ার প্রস্তুতি হিসাবে গণসংযোগ করেছেন। শেষ পর্যন্ত স্বতন্ত্র হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে এই নির্বাচরে অংশ গ্রহণ করায় বিএনপির সিনিয়ন যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষর করা এক চিঠিতে দেখা যায় খন্দকার আনোয়ারুল হককে দলের সাধারণ সদস্য পদসহ সকল পদ থেকে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে মধুপুর উপজেলা বিএনপির সভাপতি জাকির হোসেন সরকার জানান, আওয়ামী লীগের পাতানো নির্বাচনে অংশ নেওয়ায় আনোয়ারুল হককে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এনিয়ে দলের সিনিয়ন যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষর করা এক চিঠি ইস্যু করা হয়েছে ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :