300X70
সোমবার , ২৬ ডিসেম্বর ২০২২ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মধ্যরাত থেকে ঘন কুয়াশা ও বজ্রসহ বৃষ্টির আভাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২২ ১২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলঅ প্রতিদিন: দেশের নদী অববাহিকায় ঘন কুয়াশার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির আভাসও দেয়া হয়েছে। রোববার (২৫ ডিসেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ।

তিনি জানান, আগামী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সেইসঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এছাড়া সারা দেশের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, বাংলাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, দেশের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

বর্তমানে ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। যা উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে বইছে। সন্ধ্যা ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৪ শতাংশ।

২৬ ডিসেম্বর ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৯ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১৯ মিনিটে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ৩০.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে। সর্বনিম্ন ৯.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। এছাড়া সারা দেশে কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :