300X70
সোমবার , ৯ মে ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মনোহরগঞ্জে রাস্তায় বেড়া, সংঘর্ষে তিনজন আহত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৯, ২০২২ ৭:০৮ অপরাহ্ণ

কুমিল্লা প্রতিনিধি : চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে যাতায়াতের পথ বন্ধ করে দেয়কে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে।

বাড়িতে ঢুকে হামলা করে একজনকে পিটিয়ে আহত করার ঘটনায় দুই বাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। জানা যায় উপজেলার হাসনাবাদ গ্রামে জমিদার বাড়ির চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে তাদের যাতায়াতের পথ বন্ধ করে দেয় এবং জমিদার বাড়িতে ঢুকে হামলা করে দেলোয়ার হোসেন নামে একজনকে পিটিয়ে আহত করে পার্শ্ববর্তী খাদুয়াবাড়ির লোকজন এনিয়ে দুই বাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হন।

জানা যায় হাসনাবাদ গ্রামের খাদুয়া বাড়ির এক শিশুকে পার্শ্ববর্তী বাড়িতে বসবাসরত লুৎফর রহমান লুতুর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তুলে খাদুয়াবাড়িতে ডেকে নিয়ে তাকে মারধর করে ছেড়ে দেয়া হয়। পরে খাদুয়াবাড়ির লোকজন যৌন নির্যাতনের বিষয়টি লুতুর বাড়ির লোকজনকে জানালে বাড়ির লোকজন লুতুকে হাজির করার জন্য তার স্ত্রী ছেলেমেয়েকে চাপ সৃষ্টি করে এবং তাদের ঘর সাময়িক তালাবদ্ধ করে দেয়।

এর মধ্যে ২৯ এপ্রিল আবদুস সালামের ছেলে জসিম উদ্দীন, নুরুল ইসলাম ড্রাইভারের ছেলে সবুজ আহমেদ (নবী)সহ বাড়ির লোকজন ওই বাড়ির চলাচলের পথে বাঁশ দিয়ে বেড়া দিয়ে পথ আটকে দেয়। এনিয়ে দুই বাড়ির লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিলে স্থানীয় মেম্বারের বেড়া সরিয়ে দেয়ার আশ্বাসে উত্তেজনা কমে আসে। স্থানীয় সূত্রে জানা যায় বেড়া দেয়ার একদিন পর মেম্বার এবং খাদুয়া বাড়ির জসিমের চাচা আবু জাহের এবং গ্রামের লোকজনের পরামর্শে খাদুয়াবাড়ির আলমগীর হোসেন, মসজিদ বাড়ির আলমগীরসহ কয়েকজন এসে লুতুর ঘরের তালা খুলে দেয়া হলেও চলাচলের পথে দেয়া বেড়া সরিয়ে না দেয়ায় আবারও উত্তেজনা দেখা দেয়।

পরে জমিদার বাড়ির সামছুল হকের ছেলে দেলোয়ার হোসেন শনিবার বাজার থেকে আসার সময় রাস্তা থেকে বেড়া তুলে ফেলে দেয়। বেড়া তুলে ফেললে খাদুয়াবাড়ির জসিম উদ্দীন, সবুজ আহমেদ (নবী)সহ লোকজন লাঠিসোটা নিয়ে জমিদার বাড়ির ভেতরে ঢুকে বেড়া কে সরিয়েছে বলে গালাগালি শুরু করে দেয়, তখন দেলোয়ার হোসেন ঘর থেকে বেরিয়ে এসে জসিম এবং নবী হোসেনকে বলে কাকা আমি বেড়া খুলেছি একথা বলার সাথে সাথে জসিম এবং নবী হোসেন দেলোয়ারকে লাঠি দিয়ে এলোপাতাড়ি পেটাতে শুরু করে, দেলোয়ারের চিৎকারে বাড়ির লোকজন বেরিয়ে আসলে জসিম ও নবী হোসেন পালিয়ে যায়।

এনিয়ে দুই বাড়ির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় এসময় ইটপাটকেলের আঘাতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন। গ্রামের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহতদের উদ্ধার করে মনোহরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এনিয়ে থানায় উভয়পক্ষ দুটি অভিযোগ দায়ের করেছেন এবং এবং শিশুকে যৌন নির্যানের অভিযোগে শিশুর চাচা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

শিশু নির্যাতনের মামলার তদন্ত কর্মকর্তা সেকেন্ড অফিসার এসআই মিজানুর রহমান বলেন শিশুকে নির্যাতনে অভিযুক্ত লুতু পলাতক তাকে ধরার জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে এবং পরবর্তীতে মারামারির ঘটনাও খতিয়ে দেখা হচ্ছে।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান কামাল হোসেন বিকম বলেন চলাচলের পথে দেয়া বেড়া তুলে দেয়ার জন্য স্থানীয় মেম্বার শাহআলমকে বলা হলেও কিকারণে তিনি বেড়া তুলেননি আমাকে তিনি জানাননি। তবে উভয়পক্ষকে শান্ত থাকার জন্য বলা হয়েছে। এনিয়ে শাহআলম মেম্বার বলেন আমি বেড়া তুলতে গেলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে তিনি সেখান থেকে চলে যান।

জমিদার বাড়ির লোকজন বলেন খাদুয়াবাড়ির লোকজন শিশু নির্যাতনের বিষয়টি আমাদেরকে জানালে আমরা তাৎক্ষণিক লুতুকে হাজির করার জন্য তার স্ত্রী ছেলেমেয়েকে চাপ সৃষ্টি করি এরপরও খাদুয়াবাড়ির লোকজন আমাদের পথে বাঁশ দিয়ে বেড়া দেয় এবং বাড়ির ভেতরে ঢুকে একজনকে পিটিয়ে আহত করে অথচ লুৎফর রহমান লুতু খাদুয়াবাড়ির জসীম উদ্দীন এবং নবী হোসেনের সম্পর্কে চাচা হয় তারা একই বংশের লোক।

আমাদের পূর্বপুরুষরা লুতুর পূর্বপুরুষদের আমাদের বাড়িতে আশ্রয় দেয় সেথেকে তারা এ বাড়ির লোক হিসেবে পরিচিত।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক অ্যাওয়ার্ড পেলো ব্র্যাক ব্যাংক

‍‍বাংলাদেশ ও ভারতের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনায় সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরিত

স্পেনে যাওয়ার পথে নিখোঁজ ৩০০ অভিবাসী

প্রকৃতি অপরূপ রূপে সেজেছে শরতের কাঁশফুল

ছিনতাইকারীর ছুরিকাঘাতে ফতুল্লায় শ্রমিক খুন

বার্জারের লাক্সারি সিল্ক পণ্যের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর জয়া আহসান

২০ জানুয়ারি থেকে উত্তরা-মতিঝিল রাত পর্যন্ত চলবে মেট্রোরেল

‘ফাস্ট এক্স’ দেখে মুগ্ধ জিপি স্টার গ্রাহকরা

চরাঞ্চলের কৃষিকে আধুনিক প্রযুক্তির আওতায় আনলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হবে : স্থানীয় সরকার মন্ত্রী

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন কাল

ব্রেকিং নিউজ :