300X70
রবিবার , ১২ ডিসেম্বর ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মমতার তৃণমূলের সঙ্গে গোয়ায় জোট চান কেজরিওয়াল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১২, ২০২১ ১:০৯ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: বিধান সভা নির্বাচন সামনে রেখে গোয়া সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি।

মমতার সফরকে উপলক্ষে গোয়ায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট গড়ে ভোটে লড়তে চায় অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। আর তাতেই গোয়া নির্বাচনী সমীকরণ পাল্টে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, আপের এই প্রস্তাব নিয়ে তৃণমূল এখনও সিদ্ধান্ত নেয়নি। দু’দলের মধ্যে এক দফা আলোচনা হয়েছে মাত্র। তৃণমূল নেত্রী মমতার আসন্ন গোয়া সফরে বিষয়টি নিয়ে পরবর্তী পর্যায়ের কথা হবে।
অভিষেক ব্যানার্জি দু’দিনের সফরে আজ রবিবার গোয়া যাচ্ছেন। সোমবার পৌঁছাবেন মমতা। সমাজের বিভিন্ন পেশার মানুষের সঙ্গে কথাবার্তা বলবেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

দলীয় সূত্রের খবর, মমতা যাওয়ার আগে বিভিন্ন দলের বেশ কিছু নেতা ও কর্মী তৃণমূলে যোগ দিতে পারেন। মমতার সফরের পর, ১৫ তারিখ নাগাদ গোয়া প্রদেশ কমিটির সদস্যদের নাম ঘোষণা করবে বলে জানিয়েছে তৃণমূল।

গোয়ায় আপের বিরাট জনভিত্তি না থাকলেও কিছু স্থানীয় পকেটে নতুন মুখ হিসেবে কেজরিওয়ালের ভোট রয়েছে বলে মনে করছে তৃণমূল। আপকে নিয়ে কিছুটা নাড়াচাড়াও শুরু হয়েছে গোয়ায়। কেজরিওয়াল ইতোমধ্যেই বিরাট প্রতিশ্রুতির প্যাকেজ ঘোষণা করেছেন। ফলে এমজিপি-আপ-তৃণমূল এক হলে তা কংগ্রেসের ভোট ব্যাংকে আরও বেশি চিড় ধরাবে বলেই মনে করা হচ্ছে। শেষ পর্যন্ত তাতে বিজেপি ফায়দা তুলে নিতে পারে, এমন সম্ভাবনার কথাও উঠছে। কারণ গোয়ায় ক্ষমতাসীন বিজেপির মুখ্য প্রতিপক্ষ কংগ্রেসই।

কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্নে তৃণমূল কংগ্রেস আর আগ্রহ দেখাচ্ছে না। যদিও সম্প্রতি এই রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা পি চিদম্বরম বলেছেন, কংগ্রেস-তৃণমূল কংগ্রেস জোট হলে তা দেশের পক্ষে মঙ্গলজনক। এই মন্তব্যের পর তৃণমূল প্রধানের গোয়া সফর বেশ তাৎপর্যপূর্ণ। গোয়ায় মমতার আগের সফরে বিজেপির পাশাপাশি আক্রমণ করেছিলেন কংগ্রেসকেও। এখন কংগ্রেসের নেতা-কর্মীরা যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেসে।

সূত্র: আনন্দবাজার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :