300X70
শনিবার , ১২ নভেম্বর ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মহুয়া খেয়ে মাতাল, ঢাকঢোল পিটিয়ে জাগাতে হলো হাতির পাল!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১২, ২০২২ ৮:২৩ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: মহুয়া সংগ্রহ করতে জঙ্গলে গিয়েছিলেন গ্রামবাসীরা। কিন্তু তাদের আগেই মহুয়ার গন্ধে জঙ্গলে হাজির হাতির পাল। তারা সকল মহুয়া খেয়ে ফেলেছে। গ্রামবাসীর দাবি, মহুয়া খেয়ে নেশাগ্রস্ত হাতিরা নিশ্চিন্তে ঘুমিয়ে পড়েছে। তাদের সেই ঘুম ভাঙাতে অনেক কাঠখড় পোড়াতে হয় গ্রামবাসী এবং বনকর্মীদের।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ভারতের উড়িষ্যা রাজ্যের কেওনঝার জেলার শিলিপদ জঙ্গলে দুই ডজন হাতিকে মাতাল হয়ে ঘুমন্ত অবস্থায় পাওয়া গেছে। গ্রামবাসীর মতে মহুয়া খেয়েই হাতিগুলোর এ অবস্থা হয়েছিল। গত বুধবার (০৯ নভেম্বর) এই অদ্ভুত ঘটনাটি ঘটে। খবর পিপল-এর। হাতির পালটির মধ্যে ছিল নয়টি পুরুষ ও ছয়টি স্ত্রী হাতি, তার বাকি নয়টি ছিল বাচ্চা হাতি।

গ্রামবাসীরা দেশি মদ তৈরির জন্য জঙ্গলে পাত্রে করে পানিতে মহুয়া ভিজিয়ে এসেছিলেন। এরপর গত বুধবার ভোরে সেগুলো দেখতে গিয়ে হাতিদের ঘুমন্ত অবস্থায় পাওয়া যায়।
নরিয়া শেঠি নামে এক গ্রামবাসী বলেন, আমরা সকাল ছয়টার দিকে মহুয়া তৈরির জন্য জঙ্গলে গিয়েছিলাম। পৌঁছে দেখি সব পাত্র ভাঙা এবং মহুয়াও অবশিষ্ট নেই। হাতিগুলো সেখানেই ঘুমাচ্ছিল। তারা সম্ভবত মহুয়া ভেজানো পানি পান করে মাতাল হয়ে পড়েছিল।

প্রথমে গ্রামবাসীরাই হাতিগুলোকে জাগিয়ে তোলার চেষ্টা করেন। কিন্তু তাতে ব্যর্থ হলে তারা বন দফতরে খবর দেন। কর্মকর্তারা এলে তাদের সাহায্যে মাদল ও ঢাকঢোল বাজিয়ে হাতিগুলোর ঘুম ভাঙানো হয়। এরপর হাতির পাল জঙ্গলের ভেতর চলে যায়।

তবে বন দফতরের কর্মকর্তারা জানিয়েছেন, মহুয়া খেয়েই যে হাতিগুলি ঘুমিয়ে পড়েছিল, এমনটা নাও হতে পারে। হয়তো এমনিই ওই হাতির পাল জঙ্গলে বিশ্রাম নিতে এসেছিল। তবে গ্রামবাসীদের দাবি মহুয়া খেয়েই মত্ত হয়ে পড়েছিল দাঁতালরা। মহুয়ার পাত্রগুলিও তারাই ভাঙচুর করেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :