300X70
শুক্রবার , ৭ জুলাই ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৩৬ হাজার টন কয়লা নিয়ে পায়রায় তৃতীয় জাহাজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৭, ২০২৩ ১২:০৪ পূর্বাহ্ণ

কুয়াকাটা(পটুয়াখালী)প্রতিনিধি : পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ৩৬ হাজার ৬শ মেট্রিক টন কয়লা নিয়ে পটুয়াখালীর পায়রা বন্দরে এসেছে এমভি জাদো নামে আরও একটি জাহাজ। পটুয়াখালীর পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩৬ হাজার ৬শত মেট্রিকটন কয়লা নিয়ে বন্দরে ভিড়েছে এমভি জাদর নামের একটি জাহাজ।

গতকাল মধ্যরাতে ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে এ জাহাজটি পায়রা বন্দরের আউটারেজে এসে পৌছায়। এটি তাপ বিদ্যুৎ কেন্দ্র চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা তৃতীয় জাহাজ।

বর্তমানে পানামার পতাকাবাহী জাহাজটিকে ইনার এ্যাংকোরেজে নোঙ্গর করেছে বলে জানিয়েছেন বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজিজুর রহমান।

এ বিষয়ে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ আব্দুল হাসিব জানান, জাহাজটি ইনার অ্যাঙ্কোরেজে পৌঁছানোর পর পরই লাইটারের মাধ্যমে কয়লা খালাস কার্যক্রম শুরু হবে। লাইটারে করে কিছু কয়লা কমিয়ে আনার পর বৃহস্পতিবার মধ্যরাত অথবা শুক্রবার সকালে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নেয়া হবে জাহাজটি। এরপর জাহাজ থেকে কয়লা খালাস করে পায়রা তাপবিদ্যুৎ কেন্দের রিজার্ভায়ারে নেয়া হবে বলেও জানানো হয়েছে।

আয়তনে ১৮৯.৯৯ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৫ মিটার প্রস্থের এ জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর ছেড়ে আসে।

এর আগে প্রায় ৭৮ হাজার মেট্রিক ট্রন কয়লা নিয়ে পাভো ব্রেভ ও এ্যাথেনা নামে আরও দুটি জাহাজ এ বন্দরে এসেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :