300X70
রবিবার , ২৬ জুন ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস উপলক্ষে জবিতে র‍্যালী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২২ ৪:১৩ অপরাহ্ণ

ইয়াছির আরাফাত সবুজ জবি : মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে জাগন্নাথ বিশ্ববিদ্যালয়ে( জবি) মাদক বিরোধী র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৬ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাদক বিরোধী ফোরামের আয়োজনে র‍্যালিটি ভিসি ভবনের সামনে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিজ্ঞান ভবনের সামনে শেষ হয়।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী ফোরামের প্রধান শিক্ষক উপদেষ্টা রবীন্দ্রনাথ মন্ডল সংক্ষিপ্ত ব্যক্তব্য প্রদান করেন৷

প্রক্টর মোস্তফা কামাল বলেন, করোনার ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে প্রশাসনের পাশাপাশি মাদক বিরোধী সংগঠন অনেক বেশী ভূমিকা রাখতে হবে। আমরা শিক্ষকরা সহ এতজন শিক্ষার্থী যে এই র‍্যালিতে অংশগ্রহন করেছে এটা দেখে অনেক ভালো লাগছে। সবাই যদি একটু সচেতন হয় তাহলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মাদকের সকল কার্যক্রম বন্ধ করা সম্ভব হবে বলে আমি মনে করি।

কারণ আমরা যখনই ক্যাম্পাসে হাঁটা চলা করবো এসব কাজে যারা যুক্ত তাদের ডেকে বুঝাবো মাদক যেমন নিজের জন্য ক্ষতিকর তেমনি অপরের জন্যেও ক্ষতিকর। মাদক বিষয়টা হলো এটা যতো পুরাতন হয় তত বাড়তে থাকে৷ এক সময় নিজের ও পরিবারের অনেক বড় ক্ষতি হয়ে যায়। এজন্য আমরা সবাইকে সচেতন করবো।

শিক্ষক উপদেষ্টা রবীন্দ্রনাথ মন্ডল বলেন, আজকের এই মাদক বিরোধী দিবসটি সারা বিশ্বে আয়োজিত হয়। তারই প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী ফোরামের আয়োজনে আজকের মাদক বিরোধী র‍্যালিটি অনুষ্টিত হলো। আমাদের ক্যাম্পাস আমাদের বেড়ে ওঠার জায়গা। এখানে শিক্ষার্থীরা সুস্থ সংস্কৃতি চর্চা করবে,গবেষণায় যুক্ত হবে৷ সেই সাথে মাদকে না বলতে শিখবে। তারই ধারাবাহিকতায় আজকের এই র‍্যালিতে আমরা হাজির হয়েছি।

আমরা আশা করছি আমাদের ক্যাম্পাসকে সত্যিকার অর্থে মাদককে মুক্ত রাখবো। আগামী দিনগুলোতে আমাদের এই মাদক বিরোধী সমাবেশ আরো ভালো এবং সুন্দর হবে। সকল শিক্ষার্থীকে আমরা আমাদের এই পতাকা তলে নিয়ে ক্যাম্পাসকে মাদক মুক্ত রাখবো। আজকে দিনে এই হোক আমাদের অঙ্গীকার।

তিনি বলেন, আমাদের ছাত্র-ছাত্রীরা যেভাবে মাদকের বিরুদ্ধে কাজ করছে আশকরি খুব ভালো ফলাফল আমরা এদের কাছে থেকে পাবো। ভালো কাজে ছাত্র-ছাত্রীদের সাথে আমরা সবসময় আছি এবং থাকবো।

জবি মাদক বিরোধী ফোরামের সাধারণ সম্পাদক মোতাহের হোসেন মজুমদার বলেন, মাদকের কুফল সকল কে ছড়িয়ে দেওয়া মধ্যে দিয়ে কেম্পাসকে মাদক মুক্ত করাই আমাদের লক্ষ। মাদকাসক্ত দের ফ্রি চিকিৎসা সেবা দিয়ে সুস্থ সুন্দর জীবন গড়ার প্রত্যয় নিয়ে আমরা কাজ করছি।

এসময় র‍্যালিতে আরো উপস্থিত ছিলেন, জবি মাদক বিরোধী ফোরমের শিক্ষক উপদেষ্টা ড. মো হাফিজুল ইসলাম, ড. মো আতিয়ার রহমান, কাজী ফারুক হোসেন, নিউটন হাওলাদার, মো. মহিউদ্দিন মাহি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :