300X70
রবিবার , ১৯ নভেম্বর ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মানারাত ইউনিভার্সিটিতে সাবেক ভিসির স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৯, ২০২৩ ৭:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভাইস-চ্যান্সেলর বরেণ্য শিক্ষাবিদ মরহুম অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের সেমিনার হলে এ স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য প্রফেসর ড. সাদেকা হালিম।

ভারপ্রাাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ ও বাংলাদেশ মহিলা সমিতির সদস্য ইসরাত জাহান নাসরিন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেনের স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে মরহুম অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. সাদেকা হালিম মরহুম অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের জীবন ও কর্মের উপর স্মৃতিচারণ করে বলেন, তিনি একজন অসাম্প্রদায়িক ও সত্যিকার জনপ্রিয় শিক্ষক ছিলেন। এই জনপ্রিয়তার কারণেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নেতা হতে পেরেছিলেন। তিনি যা করতেন মেধা ও মননশীলতা দিয়ে করতেন। অসুস্থ অবস্থায়ও মানারাত ইউনিভার্সিটির উন্নয়নে সচেষ্ট ছিলেন। তার সদিচ্ছার কারণেই দীর্ঘ ১৫ বছর পর অত্যন্ত সফলভাবে দ্বিতীয় সমাবর্তন পালন করা সম্ভব হয়েছে।

বিশেষ অতিথির বক্তৃতায় ইসরাত জাহান নাসরিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের প্রতি অসীম শ্রদ্ধা ও তার রুহের মাগফিরাত কামনা করে বলেন, তিনি মানুষকে ভালোবাসা দিয়ে কাছে টেনে নিতেন। সবার সঙ্গে হাসি মুখে কথা বলতেন। তার স্বপ্ন ছিল বিশ্ববিদ্যলয়টিকে উন্নতির শিখরে নিয়ে যাওয়া। তার সেই স্বপ্ন বাস্তবায়নে সবাইকে সচেতনার সঙ্গে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের জীবন ও কর্মের ওপর আলোচনায় অন্যদের মাঝে অংশ নেন স্কুল অব ইঞ্জিনিয়ািরিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন ও ফার্মেসি বিভাগের প্রধান ড. নারগিস সুলতানা চৌধুরী, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মো. মাহবুব আলম, ইংরেজি বিভাগের প্রধান আহমেদ মাহবুব-উল-আলম, আইন বিভাগের প্রধান মোহাম্মদ আজহারুল ইসলাম, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান রফিকুজ্জামান, মরহুম প্রফেসর ড. মো. নজরুল ইসলামের ছেলে জিয়াউল জাফর পিয়াস ও মেয়ে ড. নাহিদ আখতার জাহান- সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রসঙ্গত , গত ২৪ অক্টোবর (মঙ্গলবার) মানারাত ইন্টারন্যাশনাল ইউনভিার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মরনব্যাধী ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের ৭০ বছর উদযাপন উপলক্ষে ‘আর্টিস্টস মেক স্পেস’ আয়োজিত

ইসলামী ব্যাংক ও এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

স্লিপ এপনিয়া রোগের উপর সেমিনার অনুষ্ঠিত

সোনারগাঁয়ের সনমান্দিতে ৮নং ওয়ার্ডের আরসিসি ঢালাই রাস্তার নির্মাণ কাজ উদ্বোধন

নোয়াখালীতে বাক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ

মঙ্গলবার ‘রামসাগর এক্সপ্রেস’ উদ্বোধন

ভূমি মন্ত্রণালয় ২০০টির বেশি বিভিন্ন ধরণের ভূমিসেবা পর্যালোচনা হচ্ছে

দেশে করোনায় একদিনে ঝড়লো আরও ৩৮ প্রাণ, শনাক্ত ২১৯৮

তুরস্ক সফরে গেলেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন

নারায়ণগঞ্জের মতো সংসদ নির্বাচনও চমৎকার হবে : আশাবাদ তথ্যমন্ত্রীর

ব্রেকিং নিউজ :