300X70
মঙ্গলবার , ২৩ ফেব্রুয়ারি ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘মানুষের সেবা ও কল্যাণ অগ্রাধিকার দিয়ে হাসপাতাল পরিচালনা করুন’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৩, ২০২১ ৮:১৫ অপরাহ্ণ

প্রতিনিধি, মুন্সিগঞ্জ: ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সাধারণ মানুষের সেবা ও কল্যাণ অগ্রাধিকার দিয়ে হাসপাতাল পরিচালনা করতে হবে। ক্রমবর্ধমান জনসংখ্যার স্বাস্থ্য সেবা সহজ করা এবং জনগণকে মানসম্পন্ন চিকিৎসা সেবা প্রদানে হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ। হামদর্দ বিশ্ববিদ্যালয় ও জেনারেল হাসপাতাল ভবিষ্যতে জনগণের প্রতি দায়বদ্ধ থেকে তাদের চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রাখতে হবে। তখনই ওয়াকফ প্রতিষ্ঠান হিসেবে এর উদ্দেশ্য অর্জিত হবে।

তিনি আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ক্যাম্পাস হামদর্দ নগর, গজারিয়া,-মুন্সিগঞ্জ অনুষ্ঠিত হামদর্দ জেনারেল হাসপাতাল এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ববক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অধিক জনসংখ্যার এ দেশে চিকিৎসা সেবা সহজ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এলোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি হোমিওপ্যাথিক, ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসার সুযোগ প্রসারিত করেছে। সরকারি-বেসরকারি পর্যায়ের ইউনানী-আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা করায় মানুষের চিকিৎসা গ্রহণের সুযোগ অবারিত হয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে দুর্নীতিমুক্ত, মানসম্মত, অন্তর্ভুক্তিমূলক প্রাতিষ্ঠানিক কাঠামো আবশ্যক। প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে দেশের আইনকানুন বিধি বিধানের প্রতি দায়বদ্ধ থেকে এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণা করে প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সরকার ঘোষিত দুর্নীতির প্রতি জিরো টলারেন্স নীতি, টেকসই উন্নয়ন নীতি, সবাইকে নিয়ে উন্নয়ন নীতি এবং মানসম্পন্ন সেবার নীতির প্রতি বিশেষ গুরুত্ব রেখে হাসপাতাল পরিচালনা করা গেলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সহজতর হবে।

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর ড. মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল ইসলাম পিএইচডি, ওয়াকফ প্রশাসক আব্দুল্লাহ সাজ্জাদ, হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সাবেক সচিব কাজী গোলাম রহমান ভাইস চেয়ারম্যান ও বারডেমের মহাসচিব ডা. এ কে আজাদ খান, হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আবু তৈয়ব মোহাম্মদ জহিরুল আলম, হামদর্দ বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউসুফ হারুন ভূঁইয়া, হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার চৌধুরী মোহাম্মদ হাসান, গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, মুন্সিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রুশ হামলায় গুরুত্বপূর্ণ সব সেতু ধ্বংস, অচল হয়ে পড়েছে সেভেরোডোনেটস্ক

ইসলামী ব্যাংক চট্টগ্রাম দক্ষিন জোনের উদ্যোগে শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার

দেশের উন্নয়নকে এগিয়ে নিতে আদর্শ জাতি গঠনে সুশিক্ষার বিকল্প নেই : পার্বত্য মন্ত্রী

উত্তরায় শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করলেন এমপি হাবিব হাসান

জনতা ক্যাপিটাল এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মো: আব্দুল জব্বার

বঙ্গবন্ধুর ক্ষমতার কোনো লোভ ছিল না : প্রধানমন্ত্রী

পেনশনের টাকা পেতে হুইলচেয়ারে পোস্ট অফিসে ‘হাজির’ মৃত ব্যক্তি, অতঃপর…

বিএনপি ক্ষমতায় এলে বাংলাদেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হবে : এ্যাড. কামরুল ইসলাম

জি-২০: ভারতের প্রেসিডেন্সি এবং বাংলাদেশের জন্য সুযোগ

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত, বহিষ্কার ১৭

ব্রেকিং নিউজ :