300X70
শনিবার , ১০ এপ্রিল ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মারা গেলেন মার্কিন র‍্যাপার-অভিনেতা ডিএমএক্স

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১০, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ণ

আনন্দ ঘর ডেস্ক : হার্ট অ্যাটাকের পর হাসপাতালে পাঁচ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হার মেনেছেন মার্কিন র‍্যাপার-অভিনেতা ডিএমএক্স। তার বয়স হয়েছিল ৫০ বছর। আসল নাম আর্ল সিমন্স হলেও বিশ্বব্যাপী কোটি ভক্তের কাছে ডিএমএক্স নামেই সুপরিচিত ছিলেন তিনি।

বিখ্যাত এই র‍্যাপারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে তার পরিবার বলেছে, ‘একজন যোদ্ধা যিনি শেষ পর্যন্ত লড়ে গেছেন। আর্লের গান বিশ্বব্যাপী অগণিত ভক্তকে অনুপ্রাণিত করেছে এবং তার আইকনিক উত্তরাধিকার চিরঞ্জীব।’

হিপ-হপ ঘরানার শিল্পী ডার্ক ম্যান এক্স, সংক্ষেপে ডিএমএক্স গান করেছেন প্রখ্যাত গায়ক জে-জেড, জা রুল এবং এলএল কুল জে-এর সঙ্গে। র‍্যাপ গানে ব্যবহৃত বিশেষ ধরনের ড্রাম মেশিনের নাম থেকে নিজের ছদ্মনামটি গ্রহণ করেছিলেন তিনি।

ডিএমএক্স-এর বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে- ‘পার্টি আপ (আপ ইন হিয়ার)’ এবং ‘এক্স গন’ হিভ ইট টু ইয়া’।

গানের পাশাপাশি অভিনয়েও পারদর্শী ছিলেন এই শিল্পী। ‘ক্রেডল ২ দ্য গ্রেভ’, ‘রোমিও মাস্ট ডাই’ এবং ‘এক্সিট ওউন্ডস’-এর মতো ছবিতে দেখা গেছে তাকে।

১৯৭০ সালে নিউইয়র্কের মাউন্ট ভেরনে জন্মগ্রহণ করেন ডিএমএক্স।

ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন ১৫ সন্তানের জনক। ব্যাপক জনপ্রিয়াতার পাশাপাশি প্রাণীর ওপর সহিংসতা, অনিয়ন্ত্রিত ড্রাইভিং, মাদক সেবন এবং অস্ত্র বহনের মতো বহু বিতর্কিত কাণ্ডেও একাধিকবার জড়িয়েছে তার নাম।

তার মৃত্যুতে হ্যালি বেরি, মিসি এলিয়ট, আইস কিউব, সৌলজা বয় এবং চান্স দ্য র‍্যাপারের মতো শিল্পীরা শোক প্রকাশ করেছেন। সমবেদনা জানিয়েছেন অস্কারজয়ী অভিনেত্রী ভিওলা ডেভিসও।

এছাড়া, ওয়াশিংটনের কংগ্রেসম্যান জামাল বোম্যানও ডিএমএক্স-এর মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :