300X70
শনিবার , ১৯ জুন ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মিরপুরে কিশোর গ্যাং লিডার অপুসহ তিন কিশোর গ্রেপ্তার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৯, ২০২১ ৬:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। খুন, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজি, অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতার এবং জঙ্গীবাদের মত ঘৃণ্যতম অপরাধ নির্মূল ও রহস্য উদঘাটনের পাশাপাশি মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার সহ নেশার মরণ ছোবল থেকে তরুন সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। বর্তমানে রাজধানীতে বহুল আলোচিত বিপদগামী কিশোর গ্যাং বিভিন্ন ধরনের সন্ত্রাসী, চাদাবাজী, ছিনতাই, নারীদের ইভটিজিংসহ মাদক সেবন ও ব্যবসায় ওতপ্রোতভাবে জড়িয়ে পড়ছে। এ ধরনের বিপথগামী কিশোর অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গত বৃহস্পতিবার (১৭ জুন) বিকাল ৪ টার দিকে রাজধানী ঢাকার মিরপুরে অভিযান চালিয়ে ১ টি চাইনিজ কুড়াল, ১ টি ফোল্ডিং চাকু, ১ টি চাপাতি, ৫০ পিস ইয়াবাসহ ৩ কিশোরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে নরসিংদীর নাসির আহমেদ @ অপু (২৩), মানিকগঞ্জের হৃদয় (২১) ও আতিকুর রহমান।

প্রাপ্ত অভিযোগ এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত কিশোর অপরাধীরা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই মেয়েদের ইভটিজিংসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার বিষয় স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে রাস্তাঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিলো। এছাড়াও ঐ এলাকায় কোনো অপরিচিত লোক গেলে তাকে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতো। এদের চলাফেরা বেপরোয়া এবং গতি খুব দ্রত।

এরা কারো কাছ থেকে ছিনতাইয়ের পর দ্রুত সেই সামগ্রীটি পেছনে থাকা তাদের দলের অন্য সদস্যদের কাছে হস্তান্তর করে। ছিনতাইয়ের কাজে ব্যবহারের জন্য তারা সবসময় নিজেদের কাছে ধারালো দেশীয় অস্ত্র রাখে। এলাকায় ছিনতাই ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র প্রায়শই এক গ্রুপ অন্য গ্রুপের সাথে সংঘর্ষে লিপ্ত হতো বলে জানা যায় ।

গ্রেফতারকৃত কিশোর অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতেও এরুপ কিশোর গ্যাং গ্রুপের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইইবির নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা

যাত্রাবাড়ীর হত্যা মামলার ২ আসামী কুমিল্লায় গ্রেফতার

দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ

বেগমগঞ্জে অস্ত্রসহ রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড আটক

পর্যটন খাতকে আকর্ষণীয় করে গড়ে তুলতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউ মন্দির প্রাঙ্গণে নাট মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন

চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন জিন্নাহ্

২৫ আগস্টের মধ্যে এইচএসসি-আলিম ফরম পূরণ, ৩০ আগস্টের মধ্যেই ফি পরিশোধ

ভালো কাজের হোটেল-এর উদ্যোগে খাবার বিতরণ

সুস্থতার জন্য‌ই সুস্থ্য পরিবেশ নিশ্চিত করতে হবে : মেয়র আতিকুল ইসলাম

ব্রেকিং নিউজ :