300X70
বৃহস্পতিবার , ২২ জুন ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুগদায় জালটাকাসহ সংঘবদ্ধ জালটাকা প্রস্তুতকারী চক্রের মূলহোতা গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২২, ২০২৩ ১১:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ২১ জুন ২০২৩ খ্রিঃ তারিখ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার মুগদা থানাধীন দক্ষিণ মান্ডা এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৩,৩৮,০০০/- (তিন লক্ষ আটত্রিশ হাজার) টাকা সমমূল্যের জাল নোটসহ জালটাকা প্রস্তুতকারী চক্রের মূলহোতা ও তার প্রধান সহযোগীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মোঃ স্বপন মিয়া (৩২) ও মোঃ সামিউল ইসলাম (২৬) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ১,০০০ টাকা সমমূল্যের ২৯৮টি জাল নোট, ২০০ টাকা সমমূল্যের ২০০টি জাল নোট ও ০২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ জাল নোট প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন গরুর হাটসহ অন্যান্য বাজারে সরবরাহ করার উদ্দেশ্যে এই জাল টাকা প্রস্তুত করেছিল। এছাড়া গ্রেফতারকৃত স্বপন মিয়া ২০২৩ সালে দুই মাসের ব্যবধানে একই অপরাধে পর পর দুইবার আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয় এবং জামিনে মুক্তি পেয়ে অভ্যাসগতভাবে অধিক লাভের আশায় এই জাল নোট প্রস্তুত ও সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :