300X70
সোমবার , ২২ নভেম্বর ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুন্সিগঞ্জে ভুল সেটের প্রশ্নে পরীক্ষা দিলো ৪৩৯ এসএসসি পরীক্ষার্থী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২২, ২০২১ ১২:৪৪ অপরাহ্ণ

সংবাদদাতা, মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলায় ভুল সেটের প্রশ্নে ৪৩৯ জন এসএসসি পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়েছে।

মুন্সিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) স্নেহাশীষ দাশ জানান, ঢাকা শিক্ষা বোর্ডে বিষয়টি জানানো হলে টংগিবাড়ী পাইলট গার্লস হাই স্কুলের কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে অব্যাহতি দেয়া হয়েছে।

জানা যায়, টংগিবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের অধীনে সোনারং উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করা হয়। এই ভেন্যুতে মোট ৭টি স্কুলের ৪৩৯ জন পরীক্ষার্থী অংশ নেয়।

জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহম্মেদ জানান, টংগিবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের অধীনে বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়, টংগিবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, সোনারং সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বেতকা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণ ভিটা উচ্চ বিদ্যালয় ও রংমেহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল রোববার বিকেল ২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এ পরীক্ষা দেয়।

তিনি জানান, কেন্দ্র সচিবের কাছে প্রশ্নের একাধিক সেট থাকে এবং এসএমএসে যে সেটের কথা জানানো হয়, সে সেটে পরীক্ষা নেওয়া হয়। টঙ্গিবাড়ি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কেন্দ্র সচিব ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করেন। তার ভুলের কারণে এ ঘটনা ঘটেছে। বোর্ড নিশ্চিত করেছে যে কোনো পরীক্ষার্থীর সমস্যা হবে না। বোর্ড আলাদা করে খাতা পাঠাতে বলেছে।

তিনি আরও বলেন, ‘ভুল সেটে পরীক্ষা দেওয়া খাতাগুলো বোর্ড আলাদা করে মূল্যায়ন করবে বলে জানিয়েছে।’

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :