300X70
শুক্রবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুসলিম যুবকদের জ্বালিয়ে দেয়া গোরক্ষকদের সমর্থনে হিন্দু সমাবেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ১:১৬ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: ভারতের হরিয়ানাতে গত সপ্তাহে দুজন মুসলিম যুবককে গরু পাচারের অভিযোগে নৃশংসভাবে জ্বালিয়ে হত্যার পর মূল অভিযুক্তদের যাতে গ্রেফতার করা না হয়, সেই হুঁশিয়ারি দিয়ে কট্টরপন্থী হিন্দু সংগঠনগুলো একের পর এক সমাবেশের আয়োজন করছে।
মঙ্গলবার হরিয়ানার মানেসরে এই ধরনের একটি সমাবেশের পর গত বুধবারও ওই রাজ্যের হাথিনে আরেকটি ‘হিন্দু মহাপঞ্চায়েতে’র আয়োজন করেছিল বজরং দল, ভিএইচপি ও হিন্দু সেনার মতো নানা সংগঠন। দুটি সমাবেশ থেকেই মুসলিমদের বিরুদ্ধে প্রকাশ্যে হিংসার ডাক দেয়া হয়েছে এবং পাশের রাজ্য রাজস্থানের পুলিশ যাতে মুসলিম যুবকদের হত্যায় মূল অভিযুক্ত মোনু মানেসর ও তার সহযোগীদের আটক করার স্পর্ধা না দেখায়, সে হুঁশিয়ারি দেয়া হয়েছে।
জুনাইদ ও নাসির নামে রাজস্থানের বাসিন্দা দুই যুবক বেআইনিভাবে গরু পাচার করছিল, এই অভিযোগে গত ১৬ ফেব্রুয়ারি হরিয়ানার ভিওয়ানিতে তাদের গাড়ির ভেতর জীবন্ত জ্বালিয়ে দেয়া হয় বলে অভিযোগ।
এই হত্যায় রাজস্থান পুলিশ যে এফআইআর দায়ের করেছে, তাতে অন্যতম প্রধান অভিযুক্ত মোনু মানেসর বজরং দলের একজন নেতা এবং হরিয়ানা রাজ্যের গোরক্ষা টাস্ক ফোর্সেরও একজন সদস্য।
রাজস্থান পুলিশ তাদের এফআইআরে আরো জানিয়েছে, নিহতদের গাড়িতে কোনো গবাদি পশু বহন করা হচ্ছিল এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি।
উল্লেখ্য, রাজস্থানের ভরতপুরের কাছে ঘাটমিকা গ্রামের বাসিন্দা জুনায়েদ তার বন্ধু নাসিরের সাথে একটি বোলেরো গাড়িতে চেপে হরিয়ানার পথে রওনা দিয়েছিল গত ১৪ ফেব্রুয়ারি রাত সোয়া ৮টা নাগাদ।
নাসিরের ছোট ভাই বিবিসিকে জানিয়েছেন, জুনাইদের এক ভাতিজির জন্য পাত্র দেখতেই তারা এক বন্ধু গাড়ি ধার করে হরিয়ানাতে যাচ্ছিলেন। গত ১৫ ফেব্রুয়ারি ভোররাতের দিকে রাজস্থানের পিরুকা গ্রামের কাছে আরো দুটি গাড়ি তাদের ঘিরে ধরে হামলা চালায় ও গাড়িতে ভাঙচুর করে। জুনাইদ ও নাসিরকে তখনই প্রচণ্ড মারধর করা হয়। পরে তাদেরকে নিয়ে ওই হামলাকারীরা পিরুকা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে হরিয়ানার ফিরোজপুর ঝিরকা থানায় নিয়ে যায়। কিন্তু তাদের থানা হেফাজতে না নিয়ে ওই গোরক্ষক বাহিনী তাদের নিয়ে চলে যায়। পরে ১৬ ফেব্রুয়ারির রাতে ফিরোজপুর ঝিরকা থেকে ২০০ কিলোমিটার দূরে বরওয়াস গ্রামে গাড়িটিসহ তাদেরকে জীবন্ত জ্বালিয়ে দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে প্রদর্শিত হলো অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব ভাই”

অতীতে ভোটের অধিকার ক্যান্টনমেন্টে বন্দি করা হয়েছিল : শেখ হাসিনা

বাজেটে বিদেশনির্ভরতা কমেছে: আইনমন্ত্রী

জেব্রার মৃত্যুতে গঠিত তদন্ত কমিটি সাফারি পার্ক পরিদর্শন

রৌমারীতে সাংবাদিক ও কবি মু.আ রাজ্জাক’র স্মরণসভা অনুষ্ঠিত

ঢাআসাসের যাত্রা শুরু,সভাপতি রুমি ও সম্পাদক রাকিব

একদিনে আবারো ১৯৭ জনের মৃত্যু, করোনায় নতুন শনাক্ত ৮৪৬৫ জন

আজ মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা, ম্যাচের ফল নির্ধারণ করতে পারে যে পাঁচ বিষয়

‘স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে কৃষকের ধান কেটে গোলায় তুলে দিবে কৃষক লীগ’

শেখ কামাল ক্রীড়া পুরস্কার পেল ১০ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠান

ব্রেকিং নিউজ :