300X70
শুক্রবার , ৪ আগস্ট ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেক্সিকোতে অভিবাসীবাহী বাস খাদে পড়ে নিহত ১৮

প্রতিবেদক
sahana akter
আগস্ট ৪, ২০২৩ ১১:৩৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃমেক্সিকোয় অভিবাসীবাহী বাস খাদে পড়ে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৩ জন। ফরাসি সংবাদমাধ্যম লা মন্ডের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার বাসটি মহাসড়ক থেকে খাদে পড়ে গেলে প্রাণ হারান এই ১৮ জন। শুক্রবার সংশ্লিষ্টদের বরাতে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সি জানিয়েছে, যাত্রীদের বেশিরভাগই বিদেশি। বিশেষ করে ভারত, ডোমিনিকান রিপাবলিক ও আফ্রিকা দেশ থেকে তারা এসেছেন। এদের মধ্যে কেউ কেউ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য তিজুয়ানা যাচ্ছিলেন।

সংস্থাটি জানিয়েছে, দ্রুতগতিতে গাড়ি চালানোর ফলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে একটি বেড়িবাঁধে পড়ে যান বলে সন্দেহ করা হচ্ছে। পরে চালককে আটক করা হয়।

মেক্সিকোতে মারাত্মক সড়ক দুর্ঘটনা অতি সাধারণ বিষয়। দেশটিতে উচ্চগতি, যানবাহনের ত্রুটি ও ড্রাইভারের ক্লান্তির কারণে বড় বড় দুর্ঘটনা ঘটে। মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে অভিবাসীদের মৃত্যুর একটি প্রধান কারণ সড়ক দুর্ঘটনা।

গত ফেব্রুয়ারিতে মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় ওক্সাকা ও মধ্য পুয়েবলা রাজ্যে ভেনেজুয়েলা, কলম্বিয়া ও মধ্য আমেরিকার অভিবাসীসহ বাস দুর্ঘটনায় অন্তত ১৭ জন নিহত হন। গত জুলাইয়ে ওক্সাকায় একটি যাত্রীবাহী বাস পাহাড়ি রাস্তা থেকে পড়ে ২৯ জন নিহত হন।

২০২১ সালের ডিসেম্বরে ১৬০ জন অভিবাসীকে বহনকারী একটি বড় গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। সে সময় ৫৬ জন নিহত হয়, যাদের বেশিরভাগই গুয়াতেমালার নাগরিক।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :