300X70
বুধবার , ২৮ ডিসেম্বর ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেট্রোরেল উদ্বোধন : উৎসুক জনতা ও সাধারণ মানুষের উপচেপড়া ভীড়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৮, ২০২২ ৫:০৪ অপরাহ্ণ

মনির হোসেন জীবন : দীর্ঘ দিনের বহুল প্রতীক্ষার পর আজ বুধবার থেকে আকাঙ্ক্ষিত এমআরটি লাইন সিক্স এর স্বপ্নের মেট্রোরেলের যুগে প্রবেশ করল বাংলাদেশ। মেট্রোরেলের শুভ উদ্বোধনীর মধ্য দিয়ে আজ রাজধানী বাসীর স্বপ্নের মেট্রোরেল সত্যিই বাস্তবে আজ স্বপ্ন পূর্ন হল । তবে, আজ মেট্রোরেলের উদ্বোধন হলেও জনসাধারণের জন্য আগামিকাল বৃহস্পতিবার থেকে উন্মুক্ত হচ্ছে।

এদিকে, আজ দুপুরে তুরাগের ডিয়াবাড়ি মেট্রোরেল প্রকল্প এলাকায় স্বপ্নের এই মেট্রোরেল এক নজর দেখতে উত্তরার ডিয়াবাড়ি উত্তর স্টেশন (প্রথম) থেকে শুরু করে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভিড় জমিয়েছেন উৎসুক জনতা ও সাধারন মানুষ। একই সাথে উদ্বোধনের পর স্বপ্নের মেট্রোরেল দেখতে ফুটপাত ও রাস্তা পাশে দাঁড়িয়ে অপেক্ষা করছেন অসংখ্য মানুষ ।

আজ বুধবার উত্তরার উত্তর স্টেশন ডিয়াবাড়িতে সরেজমিন গিয়ে এসব তথ্য জানা যায়। এছাড়া আগারগাঁও স্টেশনে ও একই রকম চিত্র বলে জানা গেছে।

আজ সকালে কথা হয় তুরাগের ডিয়াবাড়ি এলাকার স্হায়ী বাসিন্দা ও ডিয়াবাড়ি মডেল হাইস্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আইনজীবী এডভোকেট মো: আরিফুর রহমান দৈনিক বাংলাদেশ বুলেটিনকে জানান, রাজধানী বাসির স্বপ্নের মেট্রোরেলের স্বপ্ন পূরনে বিভোর রয়েছি বিগত কয়েক বছর ধরে। আজ বুধবার মেট্রোরেল উদ্বোধন হওয়ায় আমি সহ তুরাগবাসি খুবই পুলকিত ও গর্বিত।

এডভোকেট মো: আরিফুর রহমান বলেন, আমরা ডিয়াবাড়ি এলাকার স্হায়ীয় বাসিন্দারা খুবই খুশি। যদি মাননীয় প্রধানমন্ত্রী বেঁচে থাকেন তাহলে দেশ বহুদূর এগিয়ে যাবে। তাই বেঁচে থাকুক, আমাদের প্রিয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

এসময় স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন দেখতে উত্তরার উত্তর স্টেশন এলাকার বিভিন্ন স্হানে দাঁড়িয়ে অধীর অপেক্ষা করতে দেখা যায় হাজার হাজার উৎসুক জনতাকে। এসময় শ্লোগানে শ্লোগানে সব কিছু মুখরিত হয়ে উঠে।

ডিয়াবাড়ি মডেল হাইস্কুলের শিক্ষার্থী লা- মিয়া দৈনিক বাংলাদেশ বুলেটিনকে জানান, আমরা কখনো ভাবতে পারিনি ঢাকায় মেট্রোরেল হবে। মানুষের চলাফেরায় গতি ও যানজটমুক্ত থাকবে। আমরা উত্তরার বাসিন্দা ও শিক্ষার্থীরা আজ বেশ খুশি এবং আনন্দিত। তাই সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচিছ।

অপরদিকে, তুরাগের চণ্ডাল ভোগ গ্রামের বাসিন্দা শাহনাজ মনির জানান, উত্তরা থেকে মতিঝিল যেতে যানজটের কারণে ২/৩ ঘন্টা লেগে যায়। মিরপুর যাতায়াত করতে গেলে ও রাস্তায় বেশ সময় লাগে। মেট্রোরেলে গেলে এতে সময় বাঁচবে, কাজের গতি বেড়ে যাবে।

তিনি বলেন, মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা আর সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা করা হয়েছে। অল্প টাকায় দ্রুত সময়ে মেট্রোরেলের মাধ্যমে পৌঁছানো সম্ভব হবে।
এতে খরচ কিছুটা বেশি হলেও সময় বাঁচবে।

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী লিহাল জানান, মেট্রোরেলের গল্প আমি অনেক শুনেছি। এটি খুব দ্রুত চলে, দেখতে অনেক সুন্দর। সে কারণে বাবার সঙ্গে মেট্রোরেল দেখতে উত্তরার উত্তর স্টেশনে এসেছি।

এদিকে, প্রথম দিনেই দল বেঁধে মেট্রোরেলে ভ্রমণ করবেন বলে আশা প্রকাশ করেছেন উত্তরার বাসিন্দা ফাতেমা শেখ দৈনিক বাংলাদেশ বুলেটিনকে বলেন, আমাদের দীর্ঘ দিনের পরিকল্পনা মেট্রোরেল চালু হলে প্রথম দিনেই আমার পরিবারের সদস্য এবং বন্ধু বান্ধব মিলে ভ্রমণ করবো। আশা করছি, সকালেই লাইনে দাঁড়িয়ে আশাটা পূরণ করতে পারবো ইনশাআল্লাহ। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন।

অপর দিকে, কালের স্বাক্ষী হয়ে থাকতে কাল বৃহস্পতিবার মেট্রোরেলে ভ্রমণ করতে চায় উত্তরা- তুরাগ ও মিরপুরবাসী। উৎসুক জনতা জানায়, স্বপ্নের মেট্রোরেল দৃশ্যমান হয়েছে। দীর্ঘ প্রতীক্ষার পর চালু হচ্ছে মেট্রোরেল। আমরা কাল বৃহস্পতিবার প্রথম দিনেই দল বেঁধে বেঁধে আমরা মেট্রোরেলে মিরপুর টু দিয়াবাড়ী ভ্রমণ করবো। তাই এই শুভক্ষণটি মিস করতে চাই না।

এদিকে, বুধবার বেলা ১১টায় রাজধানীর উত্তরার ১৫ নম্বর সেক্টরের ‘সি’ ব্লকের মাঠে দেশের যোগাযোগ ব্যবস্থায় এ বৃহৎ অবকাঠামো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার ছোট বোন শেখ রেহানা ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনে ছোট বোনকে নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করবেন সরকার প্রধান।

এছাড়া অনুষ্টানে সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লা নুরী, মেট্রোরেল কোম্পানির এমডি এম এন সিদ্দিকসহ সরকার, স্হানীয় এমপি আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো:আতিকুল ইসলাম, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ (এমপি), মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, দক্ষিন সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসসহ অন্যান্য মন্ত্রী, সরকারের উচচপদস্থ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ, আজ মেট্রোরেলের শুভ উদ্বোধনের শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে স্বপ্নের মেট্রোরেল। আগামীকাল বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে।

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের দিন থেকে চলবে পুরোদমে। এই পর্যায়ে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রেন চলবে, পরে চলাচলের সময় বাড়ানো হবে এবং চাহিদা অনুযায়ী ট্রেনের সংখ্যা বাড়বে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যাত্রাবাড়ীতে ৫৪ কেজি গাঁজা ও ১৩০ বোতল ফেনসিডিলসহ আটক ৫, প্রাইভেটকার জব্দ

ডেসার মেন্টরশিপ প্রোগ্রামে ইভেন্ট সাপোর্ট দেবে মোড় স্পেস

বিত্তবান শ্রেণিকে শিক্ষা প্রতিষ্ঠানে সহায়তার আহবান উপাচার্যের

ভারতের বিদেশমন্ত্রী ও তথ্যমন্ত্রীর সাথে ড. হাছান মাহমুদের বৈঠক

কবি আবুল হোসেনের মৃত্যুবার্ষিকী ২৯ জুন

শ্রমিকের পুষ্টিসেবা নিশ্চিতকরণে মালিকদের এগিয়ে আসার আহবান শ্রম প্রতিমন্ত্রীর

স্বাধীনতা বিরোধীদের দেশের প্রধানমন্ত্রী বানিয়েছে বিএনপি : এলজিআরডি মন্ত্রী

লেবাননের বিপক্ষের হার ভুলে মালদ্বীপে নজর বাংলাদেশের

নানা অজুহাতে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলছেন ব্যবসায়ীরা

স্বাদু পানির মাছ উৎপাদনে বিশ্বে শীর্ষ তিনে বাংলাদেশ

ব্রেকিং নিউজ :