300X70
শনিবার , ১৫ জুলাই ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেসিকে টপকে গিনেস বুকে রোনাল্ডো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৫, ২০২৩ ১:৪৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসিকে টপকে আয়ের রেকর্ড গড়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০১৭ সালের পর প্রথমবার এ তালিকায় ঠাঁই পেয়েছেন সিআর সেভেন।

১ মে পর্যন্ত পাওয়া তথ্যানুযায়ী রোনাল্ডোর এক বছরে আয় ১৩ কোটি ৬০ লাখ ডলার। সব মিলিয়ে রোনাল্ডোর ক্যারিয়ারে এটি ১৭তম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। খবর স্পোর্ট বাইবেলের।

২০১৭ সালের পর প্রথমবারের মতো ফোর্বসের সবচেয়ে বেশি আয় করা অ্যাথলেটসের তালিকায় জায়গা পান ক্রিস্টিয়ানো রোনাল্ডো। উপার্জনের এই অঙ্ক রোনাল্ডোকে এবার গিনেস বুকেও জায়গা করে দিয়েছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকেও ২০২৩ সালে সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের তালিকায় রোনাল্ডোর সবার ওপরে থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এটি সব মিলিয়ে রোনাল্ডোর ১৭তম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

গত মে মাসে বিশ্বের সবচেয়ে বেশি উপার্জনকারী অ্যাথলেটদের নাম প্রকাশ করে ফোর্বস, যেখানে সবাইকে ছাড়িয়ে শীর্ষস্থান দখল করেন রোনাল্ডো। এক বছরে মাঠ থেকে রোনাল্ডোর আয় ছিল চার কোটি ৬০ লাখ ডলার এবং মাঠের বাইরে আল নাসর তারকার আয় দেখানো হয় ৯ কোটি ডলার, যা সব মিলিয়ে প্রায় ৬ বছর পর রোনাল্ডোকে সবচেয়ে বেশি উপার্জনকারী অ্যাথলেটদের তালিকায় শীর্ষস্থান এনে দেয়। আর এটি ছিল রোনাল্ডোর সব মিলিয়ে তৃতীয়বারের মতো শীর্ষ উপার্জনকারীর তালিকায় ওঠার ঘটনা, যা এখন তাকে এনে দিয়েছে আরেকটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি।

২০২২ সালে সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের মাঝে শীর্ষস্থান দখল করার পথে মেসির আয় ছিল ১৩ কোটি ডলার।

২০২৩ সালের জানুয়ারিতে প্রায় দ্বিগুণ বেতনে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন রোনাল্ডো। এ ছাড়া নাইকির সঙ্গে চুক্তি এবং তার নিজস্ব ব্র্যান্ড সিআর সেভেন থেকেও বেশ ভালো পরিমাণে আয় করেন পর্তুগিজ মহাতারকা। মাঠে রোনাল্ডো যে চার কোটি ৫০ লাখ ডলার আয় করেন, তা আসে মূলত বেতন, প্রাইজমানি এবং বোনাস থেকে। আর মাঠের বাইরের আয় আসে স্পনসরশিপ চুক্তি, দূত হিসেবে উপস্থিতিসহ বিভিন্ন খাত থেকে।

শীর্ষ উপার্জনকারী ১০ খেলোয়াড়দের মধ্যে জায়গা পাওয়া অন্য দুই ফুটবলার হচ্ছেন মেসি ও কিলিয়ান এমবাপ্পে। তালিকায় দুজনেরই অবস্থান অবশ্য যথাক্রমে ২ ও ৩ নম্বরে। এক বছরে মেসির আয় করেছেন ১৩ কোটি ডলার। যেখানে মাঠ ও মাঠের বাইরে থেকে তার আয় ছয় কোটি ৫০ লাখ ডলার করে। অন্যদিকে এমবাপ্পের আয় ছিল ১২ কোটি ডলার, যেখানে ১০ কোটি ডলারই ফরাসি তারকা আয় করেছেন মাঠ থেকে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সূত্রাপুর ও রামপুরে গাঁজা ও ইয়াবাসহ ২ জন গ্রেফতার

বঙ্গবন্ধু রক্ত নিয়ে গবেষণার প্রয়োনীয়তা অনুভব করেছিলেন : বিএসএমএমইউ’র উপাচার্য

কপ২৭ : পানি ও পয়:নিষ্কাশনে দুর্যোগ-ক্ষতি মেটাতে পৃথক বরাদ্দ দাবি তথ্যমন্ত্রীর

ডিজিটাইল যন্ত্র উৎপাদন ও রপ্তানি বাংলাদেশের এক অভাবনীয় অর্জন : মোস্তাফা জব্বার

বিদেশিদের কাছে তদবির করে ক্ষমতায় যাওয়ার কোন সুযোগ নেই : প্রধানমন্ত্রী

এবার সংসদের খাবার উপর কোপ বসাল সরকার

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা সোমবার থেকে শুরু

গাইবান্ধায় জামানত হারালেন নৌকার ৪ জন ও লাঙ্গলের ৬ জনসহ ৪০ প্রার্থী

আ.লীগের কার্যনির্বাহী সভা সন্ধ্যায়

৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে কানেক্টিভিটি সল্যুশন দিবে গ্রামীণফোন

ব্রেকিং নিউজ :