300X70
রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেসির জাদুতে লিগ চ্যাম্পিয়ন পিএসজি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২২ ৯:৫৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক : ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা এক প্রকার নিশ্চিতই হয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। বাকি থাকা পাঁচ ম্যাচে তাদের প্রয়োজন ছিল মাত্র একটি পয়েন্ট।

শনিবার রাতে সেই ঠিক এক পয়েন্টই পেল পিএসজি। আর সেটি এলো লিওনেল মেসির করা একমাত্র গোলে।

আর্জেন্টাইন সুপারস্টারের গোলে ফেরার ম্যাচে লেন্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারকাখচিত পিএসজি। আর তাতেই গত মৌসুমে লিলের কাছে হারানো লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের পাশাপাশি রেকর্ড দশমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে তারা।

ফ্রান্সের এ শীর্ষ লিগে এতদিন ধরে ১০ বার চ্যাম্পিয়ন হয়ে এককভাবে শীর্ষে ছিল সেইন্ট এতিয়েন। এ ছাড়া অপেশাদার যুগে একটিসহ সমান ১০টি শিরোপা রয়েছে পিএসজির চিরপ্রতিদ্বন্দ্বী মার্শেইরও। এখন তাদের পাশে নাম লেখালেন মেসি, নেইমার ও এমবাপ্পেরা।

লিওনেল মেসির পেশাদার ক্যারিয়ারে এটি ৩৯তম শিরোপা। ক্যারিয়ারে এর আগে কখনও চার ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা জেতেননি তিনি। যার সুবাদে ব্রাজিলের কিংবদন্তি ডিফেন্ডার দানি আলভেজের সর্বোচ্চ (৪২) শিরোপার রেকর্ডের আরও কাছে পৌঁছে গেলেন মেসি।

তবে শুধু ক্লাব ক্যারিয়ারের হিসাব করলে এরই মধ্যে আলভেজের পাশে বসে গেছেন মেসি। ক্লাব ফুটবলে সর্বোচ্চ ৩৬ শিরোপা নিয়ে এককভাবে শীর্ষে ছিলেন আলভেজ। এবার সঙ্গী হিসেবে সাবেক সতীর্থকে পেলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

শিরোপা নিশ্চিত করার ম্যাচে নিজেদের ঘরের মাঠে লেন্সের বিপক্ষে দাপট দেখিয়েই খেলেছে পিএসজি। কিন্তু দেখা মিলছিল না গোলের। পুরো ম্যাচে সাতটি শট লক্ষ্য বরাবর রেখেও গোলের দেখা পাননি নেইমার জুনিয়র, কাইলিয়ান এমবাপ্পেরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গিয়ে ৬৮ মিনিটের মাথায় গিয়ে দলকে এগিয়ে দেন মেসি। নেইমারের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই বাঁকানো শটে লেন্সের গোলরক্ষককে পরাস্ত করেন সাতবারের ব্যালন ডিঅরজয়ী এ ফুটবলার। লিগে মেসির এটি চতুর্থ গোল।

এই গোলে জয় প্রায় নিশ্চিতই হয়ে গিয়েছিল পিএসজির। কিন্তু নির্ধারিত সময়ের ২ মিনিট বাকি থাকতে বাঁধ সাধেন লেন্সের বদলি হিসেবে নামা স্ট্রাইকার কোরেন্টিন জিন। তার ৮৮ মিনিটের গোলে ড্র হয় ম্যাচ। তবে শিরোপা ঠিকই জিতে নেয় পিএসজি।

লিগের ৩৪ ম্যাচ শেষে ২৪ জয় ও ৬ ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান চূড়ান্ত নিশ্চিত করে ফেলেছে পিএসজি। দুইয়ে থাকা মার্শেইর সংগ্রহ ৩৩ ম্যাচে ৬২ পয়েন্ট। তারা বাকি সব ম্যাচ জিতলেও ৭৭ পয়েন্টের বেশি পাবে না।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মেট্রোরেলের পিলারে পোস্টার, গ্রেফতার ১৮

এ দেশ নয়, বিএনপির দেশ পাকিস্তান-আফগানিস্তান : ওবায়দুল কাদের

সাংবাদিক শামসুজ্জোহার মায়ের মৃত্যুতে আরডিজেএ-এর শোক

এক ইনিংসে ৪২৮ রান করা সেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

কক্সবাজারকে নানন্দিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

কোভিড তৃতীয় পর্যায় প্রতিরোধে রোটারি ইন্টারন্যাশনালের ৩৫লক্ষ মাস্ক বিতরন শুরু

চাটখিলে ইউনুস হালিমা মাদ্রাসায় পুরষ্কার বিতরণ অনুষ্ঠান

৩০ শিক্ষার্থী নিয়ে পরবর্তী রাউন্ডে ‘সিডস ফর দ্য ফিউচার’

মাহে রমজানে আবারও মানুষের পাশে দাঁড়ালো ’ফ্রেশ’

অস্ট্রেলিয়ায় প্রেসিডেন্ট স্কলারশিপ পেয়েছেন বশেমুরবিপ্রবির সাবেক শিক্ষার্থী সজীব

ব্রেকিং নিউজ :