300X70
মঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যারা ট্রেড ইউনিয়নে বিশ্বাস করে না তারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে না : শ্রম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৪, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন যারা ট্রেড ইউনিয়নে বিশ্বাস করে না তারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে না। বঙ্গবন্ধু গরীব শ্রমজীবী মেহনতি মানুষকে সবচেয়ে বেশি ভালবাসতেন। বঙ্গবন্ধু শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার আদায়ে আজীবন সোচ্চার ছিলেন।

তিনি আজ বিকেলে রাজধানীর মতঝিলে ওয়াপদা ভবনের সম্মেলনেকক্ষে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ- সিবিএ আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

১৫ আগস্টে বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ রাসেলসহ যারা শহিদ হয়েছিলেন তাঁদের কি দোষ ছিল? প্রশ্ন রেখে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ষড়যন্ত্র কিন্তু থেমে নেই। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সবাইকে সতর্ক থাকতে হবে। সবাই মিলে যে কোনো প্রকার ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। দেশে যাতে কোন জঙ্গিবাদ, বোমাবাজ, পেট্রোলবাজ কেউ যেন কোথাও লুকিয়ে থাকতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সকলকে অবদান রাখতে হবে। আজকে সকলকে দৃঢ়ভাবে শপথ নিতে হবে সবধরনের ষড়যন্ত্র ভেদ করে শেখ হাসিনার পাশে থাকতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের জন্য বঙ্গবন্ধুর ত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ করে তাঁর আদর্শকে বুকে ধারণ দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে অবদান রাখতে হবে। তিনি ১৫ আগস্ট এবং ২১ আগস্টে শাহাদতবরণকারী, তৎকালীন মহিলা আওয়ামীলীগ এর সভানেত্রী আইভি রহমানসহ সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক-কর্মচারীলীগ সভাপতি মোঃ সিরাজুল হক এর সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নুর কুতুব আলম মান্নান, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি মো.আলাউদ্দিন মিয়া, জাতীয় শ্রমিক লীগ সহসভাপতি মোঃ হাবিবুর রহমান আকন্দ, মো. মহসীন ভূইয়া, এ্যাড. হুমায়ুন কবির, মোঃ মশিকুর রহমান, জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ স সম্পাদক এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারীলীগ এর সাধারণ সম্পাদক সুলতান আহমেদসহ জাতীয় শ্রমিক লীগ এবং পানি উন্নয়ন বোর্ড এর সিবিএ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগষ্টে শাহাদতবরণকারী সকল শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভোলায় এসিড নিক্ষেপ করে প্রেমিকাকে হত্যা, যুবকের আমৃত্যু কারাদণ্ড

সরকারি সফরে দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশন পরিদর্শনে গেলেন সেনাবাহিনী প্রধান

তরুণদের মাঝে ব্যপক সাড়া ফেললো স্যামসাং’র ‘অসাম বুথ’ ক্যাম্পেইন

মেধাবী শিক্ষার্থীদের বিকাশে ১৫ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে হুয়াওয়ে

জাতীয় বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের ৫০ বছরের অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

উৎসব-পার্বণে আমাদের দেশেও নিত্যপণ্যের দাম কমানোর সংস্কৃতি চালু করুন : তথ্যমন্ত্রী

মার্কেন্টাইল ব্যাংকে অভ্যন্তরীণ নিরীক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

কমলাপুরে রাস্তায় দুই মোটরসাইকেলে আগুন

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে : পর্যটন প্রতিমন্ত্রী

বাড়ল গ্যাসের দামও

ব্রেকিং নিউজ :