300X70
রবিবার , ৮ নভেম্বর ২০২০ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৮, ২০২০ ১১:১০ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন রিপোর্ট : যুক্তরাষ্ট্রের ৪৬তম নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৭৭ বছর বয়সী বাইডেন গত সপ্তাহে অনুষ্ঠিত বিশ্বজুড়ে আলোচিত নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। একইসাথে এ নির্বাচনে প্রথম কৃষ্ণাঙ্গ নারী হিসেবে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ইতিহাস রচনা করেছেন কমলা হ্যারিস।

বাইডেন নিজেকে এমন এক নেতা হিসেবে চিহ্নিত করেছেন যিনি চলমান কোভিড-১৯ মহামারি এবং অর্থনৈতিক ও সামাজিক অশান্তিতে সংমিশ্রিত হয়ে পড়া যুক্তরাষ্ট্রকে ‘বিভাজন নয়, একত্রিত করতে চান’।

জয় পাওয়ার পর প্রথমবারের মতো দেয়া বক্তব্যে বাইডেন বলেছেন, ‘আমেরিকার প্রাণ ফিরিয়ে আনতে, আমেরিকাকে আবারও বিশ্বজুড়ে সম্মানিত করতে এবং দেশের অভ্যন্তরে সকলকে একত্রিত করতে আমি এ অফিসটি চেয়েছিলাম,’ খবর এপি।

মার্কিন সংবিধান অনুসারে, বাইডেনের নতুন মেয়াদ শুরু হবে ২০ জানুয়ারি দুপুরে। এ দিন রাজধানী ওয়াশিংটন ডিসিতে এক অনুষ্ঠানে নতুন প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি কর্তৃক শপথগ্রহণ করবেন।

বাইডেনকে শেখ হাসিনার অভিনন্দন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী জো বাইডেন কমলা হ্যারিস

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :