300X70
রবিবার , ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে উদ্দেশ্যে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ১৭, ২০২৩ ৯:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ আজ রবিবার সকালে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৮ দিনের সফরে ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল ১৮সেপ্টম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত তিনি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থান করবেন। সে সময় তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দেবেন। যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে অবস্থান করবেন ২৩ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রধানমন্ত্রী যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে থাকবেন ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত। এরপর ৪ অক্টোবর দেশে ফিরবেন।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট আজ সকাল পৌনে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। লন্ডনের হিথরো বিমানবন্দরে চার ঘণ্টা যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হবেন।

তাঁদের বহনকারী ফ্লাইটটি নিউ ইয়র্ক সময় রবিবার রাত ১০টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় সোমবার সকাল ৮টা ৫০ মিনিটে) নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

সফরসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী আগামী ১৯ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরের সাধারণ পরিষদ হলে ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনের উচ্চ পর্যারের প্রথম দিনের বিতর্কে যোগ দেবেন। সেদিনই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত নৈশ ভোজেও প্রধানমন্ত্রী যোগ দেবেন।

তিনি আগামী ২২ সেপ্টেম্বর স্থানীয় সময় দুপুর ১টা থেকে দুপুর ২টার (বাংলাদেশ সময় ২২ সেপ্টেম্বর রাত ১১টা থেকে ১২টার) মধ্যে ভাষণ দেবেন।

সাধারণ পরিষদের অধিবেশনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট এবং জলবায়ু পরিবর্তন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি), সর্বজনীন স্বাস্থ্য ও অর্থসহ বেশ কয়েকটি বিষয়ে উচ্চ পর্যায়ের দ্বিপক্ষীয় ও সৌজন্যমূলক বৈঠকে অংশ নেবেন।পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গত বৃহস্পতিবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে বলেছেন, ‘সাধারণ বিতর্কে প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বাংলাদেশের অবিশ্বাস্য উন্নয়ন অগ্রগতি,

অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক অগ্রগতি ও স্বাস্থ্য খাতে সাফল্যের পাশাপাশি বিশ্ব-শান্তি, নিরাপত্তা, নিরাপদ অভিবাসন, রোহিঙ্গা সংকট, জলবায়ু ও ন্যায়বিচারের মতো বিষয়গুলো তুলে ধরবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গ্রাহক ও মার্চেন্টদের অনলাইন পেমেন্ট আরো সহজ করতে চালু হলো বিকাশ বিজনেস ড্যাশবোর্ড

উইমেন, পিস এন্ড সিকিউরিটি সেমিনার ২০২২ অনুষ্ঠিত

কুমিল্লায় ইউএনওকে ‘আপা’ সম্বোধন, ক্ষোভে বললেন ‘মা’ ডাকতে

রৌমারীতে গাছের নীচে চাপা পড়ে একজনের মৃত্যু

যাত্রাবাড়ী ও ফতুল্লায় ৩৭ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩

সবাইকে সাশ্রয়ী হতে হবে: বাণিজ্যমন্ত্রী

সিলেট সিটি নির্বাচনে এক-তৃতীয়াংশ বিএনপির প্রার্থী: পররাষ্ট্রমন্ত্রী

নাইজারে যাত্রীবাহী গাড়িতে বন্দুক হামলায় ৫৮ জন নিহত

ব্ল্যাক লাইভস ম্যাটার: সেই জর্জ ফ্লয়েডের ‘নাতনিকে’ ঘুমের মধ্যে গুলি!

সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের সাথে ‘আমাদের ছোট রাসেল সোনা’ চলচ্চিত্রটি উপভোগ করলেন প্রতিমন্ত্রী পলক

ব্রেকিং নিউজ :