300X70
শুক্রবার , ৩১ মার্চ ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রংধনু ক্যাবল্স ও পাওয়ার ক্যাবল্সসহ ৮ প্রতিষ্ঠানকে ২২ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩১, ২০২৩ ৭:৩৫ অপরাহ্ণ

ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ফতুল্লা ও কেরানীগঞ্জে অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রির অভিযোগে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ৩০ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখ হতে অদ্য ৩১ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখ পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ফতুল্লা ও কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৮টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২২ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে জান্নাতুল মার্কেটিং কোম্পানী’কে নগদ ৩ লক্ষ টাকা, সন্স কসমেটিক্স’কে নগদ ২ লক্ষ টাকা, নিপা মেটাল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ’কে নগদ ১ লক্ষ ৫০ হাজার টাকা, রংধনু ক্যাবল্স’কে নগদ ২ লক্ষ টাকা, পাওয়ার ক্যাবল্স’কে নগদ- ৫০ হাজার টাকা, এনার্জি মেটাল ওয়ার্ক্স’কে নগদ- ৩ লক্ষ টাকা, ফরহাদ ইকেলট্রনিক্স লিমিটেড’কে নগদ-৫ লক্ষ টাকা ও পলক ক্যাবল্স’কে নগদ- ৫ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোট আনুমানিক ১ লক্ষ টাকা মূল্যের নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী জব্দ ও ধ্বংশ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী সামগ্রী উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :