300X70
বৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রংপুরে ছাত্রী গণধর্ষণের মামলায় চার্জগঠন আজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩১, ২০২২ ১:৫৮ পূর্বাহ্ণ

প্রতিনিধি, রংপুর : রংপুরে ডিবি পুলিশের এএসআই রাহেনুল ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে ছাত্রী গণধর্ষণ মামলার চার্জগঠন আজ ৩১মার্চ বৃহষ্পতিবার। এর আগে গত বছর ৭ মার্চ আদালতে এই মামলার চার্জশিট দেন পিবিআই-এর পরিদর্শক সাইফুল ইসলাম। কিন্তু, এজাহার ও চার্জশিটে ঘটনার তারিখের ভিন্নতাসহ বেশ বিপরিত অসঙ্গতি, এমন কী ভিকটিম নিজেই এই ঘটনায় ডিবির এএসআই রাহেনুল জড়িত নন, আমার সাথে কোন অন্যায় করেননি। বরং জোর করেই তাকে(রাহেনুলকে) জড়ানোর অভিযোগ তুলেন। যে কারনে এই মামলার ভবিষ্যৎ নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

মামলায় গণধর্ষণের অভিযোগ থাকলেও ডিবি পুলিশের এএসআই রাহেনুলের বিরুদ্ধে প্রেমের সূত্রে ধর্ষণের অভিযোগে ২০২১ সালের ৭ মার্চ বিজ্ঞ আদালতে এই মামলার চার্জশিট দেয় রংপুর পিবিআই।

এজাহারে ঘটনার তারিখ ২০২০ সালের ২৩ অক্টোবর লেখা থাকলেও চার্জশিটে উল্লেখ করা হয়েছে ২০২০ সালের ১৮ অক্টোবর।

ধর্ষণের আগে ১৮ অক্টোবর ভিকটিমকে নিয়ে অভিযুক্ত এএসআই রাহেনুল রংপুর নগরীর দেশ রেস্টুরেন্টে কফি পান করেন বলে চার্জশিটে উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তা। কিন্তু জেলা প্রশাসনের নথিপত্র বলছে, এর ৭দিন আগেই রেস্টুরেন্টটি অবৈধ স্থাপনা হিসেবে চিহিৃত করে তা উচ্ছেদ করা হয়েছিলো।

ধর্ষিতার ডাক্তারি পরীক্ষা ও আসামীদের ডিএনএ রিপোর্ট জোড়ালো নয়। উপরন্তু ভিকটিম নিজের বাবা-মায়ের বিরুদ্ধে এএসআই রাহেনুলের নামে মিথ্যা অপবাদ দিতে আদালতে নির্যাতনের অভিযোগ করেছেন।

ভিকটিমের এই অভিযোগের পর মামলার যৌক্তিকতা নিয়েই প্রশ্ন উঠলেও বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শারমীন আরা বলেন, জামিনে মুক্তি পেয়ে রাহেনুল ভিকটিমকে নানাভাবে প্রভাবিত করে এসব করে চলেছেন।

আজ ৩১মার্চ বৃহষ্পতিবার এই মামলায় আসামীদের বিরুদ্ধে চার্জগঠনের নির্ধারিত তারিখ। সরকারী কৌশুলী নারী ও শিশু নির্যাতন দম বিশেষ আদালত-২এর খন্দকার হাসনাইন খোরশেদ ও বিশেষ কৌশুলী বলেন, পুলিশ সদস্যের এমন অপরাধের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য যা যা প্রয়োজন তার সবদিক নিয়েই আদালতে লড়বেন তিনি।

ভিকটিমের বাবা বাদী হয়ে ২০২০ সালের ২৬ অক্টোবর হারাগাছ থানায় মামলাটি করেন। তদন্ত শেষে ২০২১ সালের ৭মার্চ পিবিআই-এর পরিদর্শক সাইফুল ইসলাম ৫ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।

চাঞ্চল্যকর এ বিষয়ে ঘটনাস্থলের মানুষ ও সচেতন মহল বলছেন, এ ধরনের বিষয় পুলিশ হয়ে যদি পুলিশের সাথেই ঘটানো হয়। তবে, সাধারণের ব্যাপারে ভয়ঙ্কর আরও কিছু হতে পারে। তাই, বিশেষভাবে প্রতিটি বিষয় বা ঘটনার সুষ্ঠ ও স্বচ্ছ তদন্ত সাপেক্ষে প্রতিবেদন বিচারিক আদালতে প্রদানের দাবি করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এসিআই মটরস আনলো ‘নোলান ও এক্স-লাইট’ হেলমেট

টিভিতে আজকের খেলা

‍‍‍বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য আরো ৪৯ হাজার ৩০৯ প্যাকেট/বস্তা শুকনো খাবার বরাদ্দ

শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা : পরিবেশমন্ত্রী

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়: চুল কেটে দেওয়ার প্রমাণ মিলেছে, শাস্তির সুপারিশ তদন্ত কমিটির

বাংলাদেশে ‘মোবিকুইটি পে এক্স’ ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম চালু করলো কমভিভা

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের রাজশাহী, সিলেট ও কুমিল্লা অঞ্চলের অর্ধ-বার্ষিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

নেত্রীর নির্দেশনায় পুরান ঢাকাকে ‘স্মার্ট ঢাকা’ বিনির্মাণে কাজ করবো: সাঈদ খোকন

ইউক্রেনের হাসপাতালে রুশ হামলায় নিহত ২

`জিপিএ-৫ পাওয়ার অসুস্থ প্রতিযোগিতা থেকে বের হয়ে আসতে হবে’

ব্রেকিং নিউজ :