300X70
শুক্রবার , ২৯ অক্টোবর ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রংপুরে পিতাপুত্র ও আপন ভাইসহ জালিয়াত চক্রের ৪ জন কারাগারে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৯, ২০২১ ১০:২৪ পূর্বাহ্ণ

এস.এম জাকির হুসাইন, রংপুর : রংপুরে জাল কাগজপত্র তৈরী করে ভাড়াটিয়া থেকে অবৈধ মালিকানা দাবিদার চক্রের পিতাপুত্র ও আপন ভাইসহ ৪ জনকে কারাগারে পাঠিয়েছে বিজ্ঞ আদালত।

স্থানীয়ভাবে ও তদন্ত প্রতিবেদন সুত্রে জানাগেছে, রংপুর মহানগরীর সিঙ্গারের গলি চাউল আমোদ সড়কের মৃত সামসুদ্দিনের ছেলে মহি উদ্দিন রুমি পৈত্রিকভাবে ১টি দোকানঘর নবাবগঞ্জ বাজারে প্রাপ্ত হন। সেই দোকানঘর গত মার্চ ২০১৭ইং তারিখে ২বৎসরের চুক্তিতে ভাড়া নেন আপন বড় ভাই হায়দার আলী। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হলেও নবায়ন কিংবা ছাড়িয়াও দেন না। ৩মাসের ভাড়াও রেখেছেন বাকি। তখন মামলার বাদি রুমি বাজার ব্যবসায়ী সমিতির কাছে বিচার প্রার্থনা করেন। সমিতির লোকজন যাবতীয় কাগজপত্র দেখেন এবং বিবাদি হায়দারকে দোকান ছেড়ে দিতে নোটিশ করেন। প্রতারকচক্রটি ব্যবসায়ী সমিতির উপর ক্ষিপ্ত হয়ে উঠে। পরে জাল কাগজপত্র তৈরী করে বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সম্পাদকসহ দোকানঘরের প্রকৃত মালিক রুমির বিরুদ্ধে একটি মিথ্যা মোকদ্দমা করে। এসময় রংপুর সদর সিনিয়র সহকারি জজ আদালতে জাল কাগজপত্র দাখিল করে অস্থায়ী নিষেধাজ্ঞাও চায়। যা বিচারাধীন রয়েছে।

বাস্তবিকতায় পিবিআই তদন্তে বেড়িয়ে আসে অভিনব কায়দায় মোবাইলে ধারনকৃত রুমির ছবি ও স্বাক্ষর স্ক্যানিং করে গত ২৩জুলাই ২০১৭ইং তারিখে একখানা ভূয়া ও জাল এফিডেভিট দানপত্র সম্পাদন করে। ভূয়া-জাল কাগজপত্র তৈরীকারকচক্রটি হলো-হায়দার আলী(৫৫),তার ছেলে মাদক ব্যবসায়ী ও একাধিক মামলার আসামী এনায়েত আলী রকি(২৮),আপন ভাই যথাক্রমে জিয়া উদ্দিন আদিল(৪৫),জয়ন উদ্দিন আশরাফি(৫৭) ও এডভোকেট রেজাউল হায়দার খান খোকন। প্রস্তুতকৃত জাল যাবতীয় কাগজপত্র পরবর্তিতে পিবিআইয়ের তদন্তে বাতিলও হয়ে যায়।

এদিকে প্রতারকচক্রের জোগসাজসিয়ভাবে ছবি ও স্বাক্ষর জাল করে অবৈধ কাগজপত্র তৈরী ও অন্যায়ভাবে দখলের হুমকি দিলে রংপুর মেট্রো কোতয়ালী থানায় গত ২০অক্টোবর ৪জনকে বিবাদি করে মামলা দায়ের করেন মহি উদ্দিন রুমি।

সেই মামলায় গত ২৮অক্টোবর আসামীরা মেট্রো পলিটন কোতয়ালীর বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জামিন নিতে গেলে বিজ্ঞ বিচারক ৪ প্রতারককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :