300X70
বুধবার , ১৬ জুন ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রংপুরে প্রাণী সম্পদ প্রদর্শনীতে বাণিজ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৬, ২০২১ ৭:৪৮ অপরাহ্ণ

সরকারের উদ্যোগে দেশ আজ
প্রানি সম্পদে স্বয়ংসম্পন্ন

প্রতিনিধি, রংপুর: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, দেশের অর্থনৈতিক অবস্থা ঘুরে গেছে। মানুষ আর না খেয়ে থাকছে না। আমরা আজ উন্নয়নের সবগুলো সূচকে পাকিস্তনের চেয়ে এগিয়ে। রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শে একত্রিত হয়ে দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে দিন-রাত কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড় বড় পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের ফলে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার পরিকল্পনা নিয়েছে প্রাণি সম্পদে স্বয়ংসম্পন্ন হবার। আজ অন্য দেশ থেকে পশু আমদানি বন্ধ রয়েছে, এখন অন্য দেশের পশুর প্রয়োজন নেই। আমাদের উৎপাদিত পশু দেশের চাহিদা মেটাচ্ছে। দেশের ঘরে ঘরে প্রাণির খামার গড়ে উঠেছে। আগামীতে দেশের চাহিদা মিটিয়ে আমরা এ সম্পদ রপ্তানি করতে পারবো।

বাণিজ্যমন্ত্রী আজ বুধবার (১৬ জুন) নিজ নির্বাচনী এলাকা রংপুর-৪ এর পীরগাছা উপজেলায় মডেল সরকারি প্রাথমীক বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতাল আয়োজিত প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২১ এর সমাপনী এবং পুরষ্কার ও সনদপত্র বিতরণী অনুষ্ঠোনে প্রধান অতিথির বক্তব্য প্রদানের সময় এসব কথা বলেন।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় অনুুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. সিরাজুল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শামছুজ্জামান প্রমুখ। এসময় বিভিন্ন প্রকল্প থেকে খামারীদের মাঝে উপকরণ বিতরণ করা হয়।

উল্লেখ্য, বাণিজ্যমন্ত্রী সকালে দেউতি স্কুল এন্ড কলেজের মুনশি অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা শাখা কার্যকরী কমিটির সভায় যোগদান করেন। পরে কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় ক্লাবের সদস্যদের মধ্যে ক্রীড়া সামগ্রী ও বাদ্যযন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

১০ আগস্ট পর্যন্ত ধর্মীয় প্রতিষ্ঠানে যেসব বিধি-নিষেধ মানতে হবে 

বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪ তম সীমান্ত সম্মেলন

নয় বছর ধরে শিক্ষা প্রশাসনে থেকেও বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় বিডিইউ উপাচার্য

সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে খাদ্য মন্ত্রীর শোক প্রকাশ

ওমানে প্রাইভেটকার দুর্ঘটনায় দুই সহোদর কিশোর নিহত

সিআইপি নির্বাচিত হলেন দিলীপ কুমার আগরওয়ালা

ভারত থেকে আসা আক্রান্ত দুজনকে আলাদা রাখা হয়েছে: পরিচালক

এবার কাদের মির্জার গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ-সড়ক অবরোধ

হুয়াওয়ে ও বিটিসিএল’র সহযোগিতায় নেত্রকোনায় বন্যাকবলিতদের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ

দেশে আরো ৫ দিন তাপপ্রবাহ থাকতে পারে

ব্রেকিং নিউজ :