300X70
বৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রমজানে কোনো পণ্যের সরবরাহে ঘাটতি নেই: কাদের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১০, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেক, বাঙলা প্রতিদিন: আসন্ন রমজানে জনগণকে জিম্মি করে লাভ ও লোভে ব্যবসা না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া পবিত্র রমজান মাসে কোনো পণ্যের সরবরাহে ঘাটতি নেই বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে ব্রিফিংকালে ব্যবসায়ীদের প্রতি এ আহবান জানান ওবায়দুল কাদের।

‘বাজারে যেকোনো ধরনের জনস্বার্থবিরোধী সিন্ডিকেটের অস্তিত্ব শেখ হাসিনা মেনে নেননি, নেবেন না এবং প্রশ্রয়ও দেবেন না’ বলে উল্লেখ করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। যে সব ব্যবসায়ী রমজান মাসকে টার্গেট করে জনস্বার্থবিরোধী এবং বাজার অস্থিতিশীল করার কাজ করেন, তাঁদের সতর্ক হওয়ার পাশাপাশি সংযমী হওয়ারও আহবান জানান তিনি।

‘পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে এক দেশের ঘটনাপ্রবাহ অন্য দেশে প্রভাব ফেলে। রাশিয়া-ইউক্রেন সংকটে আন্তর্জাতিক বাজারে কয়েকটি পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রভাব পড়েছে বিশ্বব্যাপী। তারই অংশ হিসেবে বাংলাদেশের বাজারেও কয়েকটি পণ্যের মূল্যবৃদ্ধি ঘটেছে’ বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘আশার কথা হলো—শেখ হাসিনা সরকার জনগণের অসুবিধা সৃষ্টি করে—এমন বিষয়ে কখনও নীরব থাকেনি, থাকবেও না।’ তিনি বলেন, এরই মধ্যে বাজারে স্থিতিশীলতা আনতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি জোরদার করা হয়েছে, এ ব্যবস্থা জনস্বার্থে আরও সম্প্রসারণ করা হবে।

পবিত্র রমজান মাসকে সামনে রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেশবাসীকে আশ্বস্ত করে বলেন, ‘রমজানে কোনো পণ্যের সরবরাহে ঘাটতি নেই এবং ঘাটতি হবে না।’

‘পর্যাপ্ত পণ্য মজুদ থাকা সত্ত্বেও কিছু কিছু অসাধু ব্যবসায়ী রমজান এবং বিশেষ বিশেষ সময়ে কৃত্রিম সংকট তৈরি করে’ উল্লেখ করে ওবায়দুল কাদের এসব অসাধুচক্রের বিরুদ্ধে সরকার সোচ্চার বলেও জানান।

এ ছাড়া সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী হুঁশিয়ার করে বলেন, ‘রমজান মাসে কোনো অসাধু চক্রের কারসাজি সফল হতে দেওয়া হবে না। দেওয়া হবে না কৃত্রিম সংকট তৈরি করে মূল্যবৃদ্ধির অপচেষ্টাকে।’

এ লক্ষ্যে এরই মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় নানামুখী উদ্যোগ নিয়েছে, বাজার ব্যবস্থায় মনিটরিং জোরদার করা হচ্ছে এবং প্রধানমন্ত্রী নিজেই বাজার পরিস্থিতি মনিটর করছেন বলে জানান ওবায়দুল কাদের।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশে আরো এক সপ্তাহের জন্য বাড়ছে বিধিনিষেধ, মঙ্গলবার প্রজ্ঞাপন

বন‌্যার্তদের জন‌্য টেলিযোগাযোগ মন্ত্রীর নিকট টেলিটক‘র ত্রাণ সামগ্রী হস্তান্তর

কাউন্সিলর ইরফান সেলিম সাময়িক বরখাস্ত

চাটখিলে প্রধানমন্ত্রীর ঘর পেলেন ৩২ পরিবার

প্রজাতন্ত্র দিবস: অযোধ্যায় বাবরি মসজিদ নির্মাণ কাজ শুরু

স্পেশাল ইকোনমিক জোনের সবুজায়নে ব্র্যাক নার্সারি

মেধাবী শিক্ষার্থীদের পৃষ্ঠপোষকতায় সবাইকে এগিয়ে আসতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিদেশী বিনিয়োগকারীদের ওয়ান স্টপ ব্যাংকিং সেবা প্রদানে প্রাইম ব্যাংক ও বিডা’র মধ্যে চুক্তি স্বাক্ষর

বিসিবির জরুরি সভা শেষ, চূড়ান্ত হয়নি অধিনায়ক

নৌকার বিজয় শেখ হাসিনা ও বাংলাদেশের বিজয় : এনামুল হক শামীম

ব্রেকিং নিউজ :