300X70
বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্পেশাল ইকোনমিক জোনের সবুজায়নে ব্র্যাক নার্সারি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৮, ২০২২ ১:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবস্থিত বাংলাদেশ স্পেশাল ইকোনমিক জোনের (বিএসইজেড) সবুজ প্রকল্প বাস্তবায়ন করবে কাজ করবে ব্র্যাক নার্সারি।

প্রকল্প বাস্তবায়নে শনিবার নিজনিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন বিএসইজেডের ব্যবস্থাপনা পরিচালক তারো কাওয়াচি ও ব্রাক এন্টারপ্রাইজের জ্যেষ্ঠ পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান।

ব্রাক এন্টারপ্রাইজের জ্যেষ্ঠ পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান বলেন, শিল্পায়নের পাশাপাশি পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সবুজায়নের বিকল্প নেই। বিএসইজেড এর সাথে যুক্ত হতে পারা ব্রাক নার্সারির জন্য গর্বের।

তিনি বলেন, ব্র্যাক নার্সারি হাতিরঝিল এবং পদ্মা সেতুসহ বিভিন্ন প্রকল্পের সবুজায়নে নকশা, বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণে সহায়তা করেছে। বিএসইজেডের সবুজ প্রকল্পে যুক্ত হতে পেরে আমরা গর্বিত।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্রাক এন্টারপ্রাইজের উপ মহাব্যবস্থাপক আরিফুর রহমান, ব্র্যাক নার্সারির জ্যেষ্ঠ ব্যবস্থাপক শাহনেওয়াজ মমতাজ চৌধুরী।

ব্র্যাক এন্টারপ্রাইজের সামাজিক উদ্যোগটি ১৯৮৮ সালে যাত্রা শুরু করার পর থেকে পরপর ১৪ বছর বন বিভাগ থেকে ‘সেরা নার্সারি’ হিসেবে পুরস্কার অর্জন করেছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :