300X70
শুক্রবার , ১৫ সেপ্টেম্বর ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাঙামাটিতে ৩ উপজেলায় শেখ রাসেল স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ১১:৫৬ অপরাহ্ণ

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি জেলার নানিয়ারচর, বিলাইছড়ি ও জুরাছড়ি ৩টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে এবং রাঙ্গামাটি জেলা প্রশাসনের সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে এই ভিত্তি প্রস্থর স্থাপন উদ্বোধন করেন তিনি।

পরে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট হলরুমে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মাহবুব মোর্শেদ সোহেল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, পার্বত্য অঞ্চল রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি এর অঞ্চলগুলোর খেলোয়াড়রা প্রত্যেকটি ইভেন্টে দাপটের সাথে তাদের স্থান ধরে রেখেছে এবং তারা অত্যন্ত যোগ্যতার সাথে বিভিন্ন টুর্নামেন্টে সফলতার স্বাক্ষর রেখেছে।

এ কারণে আমরা রাঙ্গামাটিতে চার উপজেলায় শেখ রাসেল মিনি স্টোডিয়াম নির্মাণ করতে যাচ্ছি। আগে শুধু জেলা পর্যায়ে অবকাঠামো ছিলো।

প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা উপজেলা পর্যায়ে সেটি ছড়িয়ে দিচ্ছি। যাতে করে আমাদের খেলোয়াড়রা খেলাধুলা করতে পারে এবং তাদের মেধাকে বিকশিত করতে সুযোগ পাই সেজন্য আমরা এই কাজটি করে যাচ্ছি।

তিনি বলেন, সারাদেশে তৃনমুল পর্যায় থেকে খেলোয়ার তুলে আনাসহ খেলাধুলার মানোন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের প্রতিটি উপজেলায় নতুন প্রজন্মকে ক্রীড়াক্ষেত্রে আরে বেশী আগ্রহী করে গড়ে তুলতে প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, খেলাধুলার কারণে পার্বত্য অঞ্চল থেকে অনেক উদীয়মান খেলোয়াড় সুর কৃষ্ণ চাকমা, রুপনা চাকমা, ঋতুপর্ণা চাকমা, আনাই, আনু চিং মগিনীসহ আরো অনেকে উঠে এসেছেন। তারা শুধু নিজেদের পরিচয় দিচ্ছেন না পরিচয় করিয়ে দিচ্ছেন পার্বত্য চট্টগ্রাম তথা পুরো বাংলাদেশের এই খেলাধুলার মাধ্যমে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল ও উত্তরা ফুটবল ক্লাবের মধ্যে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত

জাস্টিন ট্রুডোর বিচ্ছেদ

দেশের ১৯ জেলায় ঝড়ের আভাস, ৩ নম্বর সতর্কসংকেত

স্মার্ট বাংলাদেশ এবং শেখ হাসিনা

এশিয়া কাপ ২০২২: বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে যে চারটি বিষয় পার্থক্য গড়বে

নতুন বিপর্যয়ের মুখে বিশ্ব, বিশ্বব্যাংকের সতর্কতা

গত ১৪ বছরে সমগ্র রাঙ্গুনিয়া বদলে গেছে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

সফটওয়্যার সলিউশন রোগীদের জন্য খরচ কমাবে : আইসিটি প্রতিমন্ত্রী

“ডায়াবেটিস চোখের সব অংশের তুলনায় রেটিনায় বেশি ক্ষতি করে”

মানুষের প্রতি দায়বদ্ধতা থেকেই এ বাজেট বাস্তবায়নে আমরা বিজয়ী হবই ইনশাআল্লাহ

ব্রেকিং নিউজ :