300X70
মঙ্গলবার , ৫ জানুয়ারি ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে বিদেশি আগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাত ও ৩৪ জুয়ারি গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৫, ২০২১ ১০:১৫ অপরাহ্ণ

র‌্যাব-১০ এর বিশেষ অভিযান:

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিদেশি আগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাত ও ৩৪ জুয়ারি গ্রেফতার করেছে র‍্যব ১০ এর বিশেষ আভিযানিক দল।

এরমধ্যে রাজধানীর কামরাঙ্গীরচরে র‌্যাবের বিশেষ অভিযানে বিদেশি আগ্নেয়াস্ত্রসহ ডাকাতদলের ৫(পাঁচ) সদস্য গ্রেপ্তার।

অন্যদিকে, ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ, ডেমরা ও কদমতলী এলাকায় র‌্যাবের পৃথক অভিযানে ৩৪ জুয়ারি গ্রেপ্তার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার ৫ জানুয়ারী রাত অনুমান ০২:১০ ঘটিকার সময় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ডিএমপি’র কামরাঙ্গীরচর থানাধীন পশ্চিম রসুলপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্রসহ ডাকাতি প্রস্তুতিকালে ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে ইকবাল (৩২), পিতা-মোঃ শাহ আলম চৌকিদার, সাং-জামালপুর, থানা-মূলাদী, জেলা-বরিশাল, সোহেল হোসেন @ মামুন(২৪), পিতা-মৃত আবুল হোসেন, স্থায়ী ঠিকানা-ভাসমান, আরিফ হোসেন@অপু(২২), পিতা-মৃত আলম, সাং-হাটখোলা, থানা-লালমনিরহাট সদর, জেলা-লালমনিরহার, শেখ আহমেদ হোসেন@মুন্না(৪০), পিতা-শেখ আব্দুল হক, সাং-১২/১, সুনামগঞ্জ (নিজবাড়ী), রায়ের বাজার, থানা-হাজারীবাগ, ডিএমপি, ঢাকা ও হায়দারুল ইসলাম @ সোহেল (৩৬), পিতা-মৃত আবুল হাসেম সরকার, সাং-৫৫/৩/১, শেরে বাংলা রোড, থানা-মোহাম্মদপুর, ডিএমপি ঢাকা বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ২টি শুটার গান, ৬ রাউন্ড এ্যামুনেশন, ২ টি চাকু ও ২টি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় সংঘবদ্ধভাবে যানবাহন থামিয়ে অবৈধ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করতো বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ, ডেমরা ও কদমতলীতে ৩৪ জুয়ারি গ্রেপ্তার:

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ কেসিনোর (জুয়ারি) বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ৪ জানুয়ারি সন্ধ্যা সোয়া ৭টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ডিএমপি, ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন নতুন বাক্তার চর এলাকায় একটি অভিযান পরিচালনা করে জুয়া আসর হতে জুয়া খেলা অবস্থায় ৪ জন জুয়ারিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতটস হচ্ছে মজিবর রহমান (৫৫), নজরুল (৪৮), শুকুর আলী (৪০),  কালাম শেখ (৬৫) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ৩ টি মোবাইল ফোন, ৩ প্যাকেট ও খোলা অবস্থায় ১০৪ পিস কার্ড (তাস) ও নগদ- ৬,৫০০/- টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একই দিন রাত ৮টায় সময় র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল ডিএমপি, ঢাকার ডেমরা থানাধীন সানারপাড় এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে জুয়া আসর হতে জুয়া খেলা অবস্থায় ০৯ জন জুয়ারিকে গ্রেফতার করে। গ্রেপ্তারকৃতরা হলো ইকবাল শেখ(৩০), সৈয়দ হোসেন(৫২), জুয়েল(২১), সজিব (২০), সেলিম (৩৫), লাহু মুন্সী(২১), বাদশা(২৮), নজরুল ইসলাম (২৮) এবং নুর আলম(২৩) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ৬টি মোবাইল ফোন, জুয়া খেলায় ব্যবহৃত ২১৩ পিস কার্ড(তাস) ও নগদ- ৩৭৪০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও একই তারিখ অনুমান ২১.৩০ ঘটিকার সময় র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল ডিএমপি, ঢাকার কদমতলী থানাধীন মুন্সিখোলা এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে জুয়া আসর হতে জুয়া খেলা অবস্থায় ২১ জন জুয়ারিকে গ্রেফতার করে। গ্রেপ্তারকৃতরা হলো নয়ন (২৬), ফরহাদ (৩০), আলমগীর হোসেন (৫০), হাবিব (৩০), ভূলু (৫৫), আলমগীর হোসেন (৩৫), মিলন (৩০), স্বপন মিয়া (৩২), রতন ব্যাপারী (৩৫), সিদ্দিক (৩৫),  খলিল (৩৮), সোলাইমান (৩১), আব্দুল মমিন (৫০),  টিটু (৪০), হোসেন (৩৮), সিদ্দিক (৪৫),  রাজু সরদার (২৪), হোসেন বাবু (১৮), আব্দুস সালাম (৪৫), রুবেল (২৬) এবং  মানিক হোসেন (৩৪) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ২২ টি মোবাইল ফোন, জুয়া খেলায় ব্যবহৃত ২৬০ পিস কার্ড(তাস) ও নগদ- ২১,৫৫৬ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়ারি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্বর্ণের দাম ভরিতে ১,১৬৬ টাকা কমছে

বিকাশে স্কুল-কলেজের ফি পেমেন্ট করে ১৮০ টাকা পর্যন্ত ক্যাশব্যাকের সুযোগ

দেশে বেকার যুব সমাজের ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাত : শিল্পমন্ত্রী

নারায়ণগঞ্জে কারারক্ষীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা

‘স্বপ্নাদেশ’ পেয়ে সন্তানকে হত্যা, মা উধাও

মহেশপুরে স্বামীর কুড়ালের কোপে স্ত্রী নিহত, স্বামী গ্রেপ্তার

নতুন রাষ্ট্রপতি হওয়ায় সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি আবদুল হামিদের অভিনন্দন

কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রায় চরম দুর্ভোগে মানুষ

নিখোঁজের ২২ ঘন্টা পর কিশোরের লাশ উদ্ধার

দেশে এলএসডি রোগে আক্রান্ত গরুর সংখ্যা প্রায় ১২ লাখ, টিকার ঘাটতি

ব্রেকিং নিউজ :