300X70
মঙ্গলবার , ৬ জুলাই ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে লকডাউনেনর পঞ্চম দিনে ৫০৯ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৬, ২০২১ ১:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
সারাবাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারী বিধিনিষেধের পঞ্চমদিনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানী ঢাকায় ৫০৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বিষয়টিনিশ্চিত করে ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম বলেন, সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি ক্রাইম ও ট্রাফিক বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে। মোবাইল কোর্টে ২৮৭ জনকে ১লাখ ৫৭ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সড়ক পরিবহন আইনে ৫২৬টি গাড়িকে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে।

ডিএমপির এডিসি ইফতেখায়রুল জানান, সরকারি নির্দেশনা প্রতিপালনে আজ সকাল থেকে একযোগে রাজধানীর রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান, উত্তরার বিভিন্ন এলাকায় পুলিশের বিভিন্ন চেকপোস্ট, তল্লাশি ও জিজ্ঞাসাবাদ কার্যক্রম পরিচালিত হয়।

এদিকে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিধিনিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‌্যাবের ১৯০টি টহল ও ২০৬টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। এছাড়াও র‌্যাব জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে সারাদেশব্যাপী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের হওয়া, জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় অর্নথক ঘোরাফেরা করা, মাস্ক পরিধান না করা, মোটরসাইকেলে দু’জন আরোহণ করাসহ অন্যান্য বিধিনিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ৪২টি ভ্রাম্যমান আদালতে ৩৫০জনকে ২ লাখ ৯৫ হাজার ৬১৫ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে র‌্যাবের পক্ষ থেকে বিনামূলো সাড়ে তিনহাজারের অধিক মাস্ক বিতরণ করা হয়। বিধিনিষেধের চতুর্থ দিনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানী ঢাকায় ৬১৮ জনকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এদিকে, সরকার করোনাভাইরাস জনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে গত ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত চলাচলে বিধি-নিষেধ আরোপ করেছে। আবার সোমবার আগামী ১৪ জুলাই পর্যন্ত বিধি-নিষেধ আরোপ করে নতুন প্রজ্ঞাপণ জারি করেছে সরকার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

“সুবিধা বঞ্চিত শিশুদের ঈদ উপহার দিল মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়”

পদ্মা ব্যাংক ও এক্সিম ব্যাংকের চুক্তি হচ্ছে

গোলাম রাব্বানীর বিরুদ্ধে আদালতে অভিযোগ

সীমান্তে হত্যা মামলার আসামি বিজিবির হাতে ধরা

মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ডে ভূষিত বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

নান্দাইলে মাদকমুক্ত সমাজ গড়তে খোকন চেয়ারম্যানের ফুটবল টুর্ণামেন্টের আয়োজন

‘মায়ের কান্না’র স্মারকটি নিলেই বিতর্কের উর্ধ্বে থাকতেন মার্কিন রাষ্ট্রদূত : তথ্যমন্ত্রী

যশোরে এসইআইপি প্রকল্পের অধীনে মাসব্যাপী উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচী

রংপুরে গ্রাহক সচেতনতা বিষয়ে টাউন হল মিটিং অনুষ্ঠিত

“বসুন্ধরা নুডল্‌স শিক্ষার সাথে” নিয়ে এলো “বিনা তারের পাঠশালা”

ব্রেকিং নিউজ :