300X70
বুধবার , ২৪ আগস্ট ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে ২১টি প্রতিষ্ঠানকে ৪২ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৪, ২০২২ ১২:১০ পূর্বাহ্ণ

নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশী ঔষধ মজুদের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার (২২ আগস্ট) র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী ও বংশাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশী ঔষধ মজুদ এবং বিক্রি করার অপরাধে তপু এন্ড ব্রাদার্স’কে নগদ- ৩ লক্ষ টাকা, সামিয়া এন্টারপ্রাইজ’কে নগদ- ৫ লক্ষ টাকা, নিপা সার্জিক্যাল মার্ট’কে নগদ- ৫০ হাজার টাকা, আই.আর এন্টারপ্রাইজ’কে নগদ- ৩ লক্ষ টাকা, ন্যাশনাল সার্জিক্যাল এন্ড সাপ্লাইয়ার্স’কে নগদ- ২০ হাজার টাকা, মুন নাইট মেডিসিন এন্ড সার্জিক্যালকে নগদ- ১ লক্ষ টাকা, মুনলাইট সার্জিক্যাল’কে নগদ- ১ লক্ষ টাকা, আমিন ড্রাগ স্টোর’কে নগদ- ৫ লক্ষ টাকা, টুমপা ড্রাগ’কে নগদ- ৫ লক্ষ টাকা, জি.এস সার্জিক্যাল সেন্টার’কে নগদ- ১ লক্ষ টাকা, ভাই ভাই সার্জিক্যাল মার্ট’কে নগদ- ১ লক্ষ টাকা, আদ্ব দোহা সার্জিক্যাল’কে নগদ- ১ লক্ষ টাকা, ডি-৩ এন্টারপ্রাইজ’কে নগদ- ২০ হাজার টাকা, অনন্ত মেডিক্যাল হল’কে নগদ- ২ লক্ষ টাকা, নূর সার্জিক্যাল’কে নগদ- ৪ লক্ষ টাকা, ইউনুস মেডিসিন সেন্টার নগদ- ২ লক্ষ টাকা, এমএস আরাফাত সার্জিক্যাল মার্ট’কে নগদ- ১ লক্ষ টাকা, শাকিব মেডিসিন’কে নগদ- ১ লক্ষ টাকা, এসএস এন্টারপ্রাইজ’কে নগদ- ২ লক্ষ টাকা, মা মনি সার্জিক্যাল’কে নগদ- ২ লক্ষ টাকা ও ঋতু সার্জিক্যাল’কে নগদ- ২ লক্ষ টাকা করে ২১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪২ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ৫ লক্ষ টাকা মূল্যের নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশী ঔষধ জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল, অনুমোদনহীন ও অবৈধ দেশী-বিদেশী ঔষধ মজুদ এবং বিক্রি করে আসছিল বলে জানা যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :