300X70
বুধবার , ২৭ অক্টোবর ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর কদমতলীতে ভিওআইপি সরঞ্জামাদিসহ ২ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৭, ২০২১ ৭:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, খুনী, ধর্ষক, দেশাদ্রোহী, সাইবার অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করছে।

এছাড়াও র‌্যাব ভিওআইপি ব্যবসার মাধ্যমে সরকার তথা দেশের সাথে প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে আজ বুধবার (২৭ অক্টোবর) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন গোয়ালবাড়ী মোড়, দনিয়া এলাকায় একটি অভিযান চালিয়ে শরীফুল আলম (৫৩) ও মাকসুদুর রহমান (৩৯) নামের অবৈধ ভিওআইপি ব্যবসা চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে।

এসময় তাদের নিকট থেকে ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত ৪টি ল্যাপটপ, ৭টি সিপিইউ, ৩টি মনিটর, ৩টি মাউস, ২টি কী-বোর্ড, ১টি প্রিন্টার, ১টি হার্ডডিস্ক, ৩টি কম্পিউটার ক্যাবল, ৩টি মডেম, ২টি পেনড্রাইভ, ৪টি এডাপ্টার, ২টি মোবাইল চার্জার, ৫টি সিম বক্স, ১টি ষোল এ্যান্টিনা বিশিষ্ট্য সিম বক্স, ১টি ষোল পোর্ট বিশিষ্ট্য মাইক্রোনেট লিংক, ১টি আট এ্যান্টিনা বিশিষ্ট্যি ম্যাক্স কার্ড বক্স, ০৪টি বত্রিশ, ষোল ও আট এ্যান্টিনা বিশিষ্ট্য সিম রিডার, ১১টি মোবাইল ফোন ও ৩২টি সিম কার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা অবৈধ ভিওআইপি ব্যবসার চক্রের সদস্য। দীর্ঘদিন যাবৎ এই অসাধু ভিওআইপি ব্যবসায়ীরা পরস্পর যোগসাজসে কম্পিউার সফ্টওয়্যারের মাধ্যমে অবৈধভাবে টেলিযোগাযোগ যন্ত্রাপাতি স্থাপন করে সরকারকে আন্তর্জাতিক কল রাউট করতঃ সরকারকে রাজস্ব ফাঁকি দিয়ে এই অবৈধ ভিওআইপি ব্যবসা চালিয়ে আসছিল।

বিটিআরসি কর্মকার্তাদের দেয়া তথ্যমতে উক্ত অবৈধ টেলিযোগাযোগ স্থাপনার মাধ্যমে প্রতিদিন আনুমানিক প্রায় ১ লক্ষ ৮০ হাজার আন্তর্জাতিক কল মিনিট অবৈধ ভাবে দেশে টার্মিনেট করা সম্ভব।

এর ফলে সরকার কর্তৃক নির্ধারিত বর্তমান আন্তর্জাতিক কল টার্মিনেশন রেট অনুযায়ী দৈনিক প্রায় ৯০ হাজার টাকা এবং বছরে ৩ কোটি ২৪ লক্ষ টাকা সরকারের রাজস্ব ফাঁকি দেয়া সম্ভব বলে জানা যায়।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর জীবন এক বৃহৎ মহাকাব্য : কৃষিমন্ত্রী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিলেন বাইডেন

চকবাজারের রাসায়নিক নিয়ে কারখানায় তৈরি হয় বিশ্বখ্যাত ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী

বরিশালে শান্তি সমাবেশ সফল করার লক্ষে যুবলীগের পস্তুতি সভা অনুষ্ঠিত

জনতা ব্যাংকে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম ক্লাবকে ১০ লক্ষ টাকা অনুদান দিলো পূবালী ব্যাংক

পর্দা উঠল প্রথম জুয়েলারি এক্সপোর

দেশের বাজারে গেমিং স্মার্টফোন রিয়েলমি নারজো ৫০

তামাকজাত দ্রব্যে কার্যকর করারোপ না করার প্রতিবাদে ১৮ সংগঠনের মানববন্ধন

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে ঢাকায় শাবিপ্রবির পাঁচ শিক্ষক

ব্রেকিং নিউজ :